শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান

  18-05-2019 04:43PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : চলতি বোরো মৌসুমে বগুড়ার শেরপুরে সরকারিভাবে ১৪হাজার ৫৯২মেট্রিকটন সিদ্ধ চাল সংগ্রহ অভিযানে নেমেছে খাদ্য বিভাগ। এছাড়া সরাসরি কৃষকদের কাছ থেকে ৬৩৫মেট্রিকটন ধানও নেয়া হবে। এ লক্ষ্যে গত শুক্রবার (১৭মে) দুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

পৌরশহরের ধুনটমোড়স্থ খাদ্য গুদামে স্থানীয় সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মজিবর রহমান মজনু, জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হারুন-উর-রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ¦ আব্দুস সাত্তার, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু, উপজেলা সেমি অটো রাইস মিল মালিক সমিতির সভাপতি আবু তালেব আকন্দ, উপজেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি আলহাজ¦ হাবিবর রহমান বলেন, দেশে খাদ্যের কোন প্রকার ঘাটতি নেই। বরং চাহিদার তুলনায় অনেক বেশি ধান-চাল মুজদ রয়েছে। এ অবস্থায় আবারও সংগ্রহ অভিযান শুরু করা হলো। তিনি আরও বলেন, কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার আন্তরিক। তাই সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের পক্ষ থেকে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া খাদ্য গুদামে ধান দিতে এসে কৃষক যেন হয়রানির শিকার না হন, সেদিকেও নজর দেয়ার নির্দেশ দেন এমপি হাবিবর রহমান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, এ উপজেলায় চলতি মৌসুমে ৩৬ টাকা কেজি দরে ১৪হাজার ৫৯২ মেট্রিকটন চাল, ২৬টাকা কেজি দরে ৬৩৫ মেট্রিকটন ধান, ২৮টাকা কেজি দরে ৬৩ মেট্রিকটন গম ও ৩৫ টাকা কেজি দরে ২হাজার ২৫৭ মেট্রিকটন আতপ চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামি ৩১আগস্ট পর্যন্ত এই সংগ্রহ অভিযান চলবে বলে সূত্রটি জানায়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন