মৎস্যজীবির ওপর হামলাকারি শাহিন গ্রেফতার

  23-10-2019 08:45PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ সংখ্যালঘু মৎস্যজীবি শম্ভু চরণ দাসের ওপর সন্ত্রাসী হামলার মুলহোতা শাহিনকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে তাকে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতের হাজির করা হয়।এ সময় বিচারক পার্থ ভদ্র শাহিনকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, মঙ্গলবার মধ্যরাতে শাহিনকে বগুড়ার সদর থেকে গ্রেফতার করা হয়।তিনি উপজেলার শাখাহার ইউনিয়নের দইহারা গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রিমন তালুকদার বলেন, ‘সরকারী জলাশয় ইজারায় অনিয়ম নিয়ে টিভিতে সাক্ষাৎকার দেওয়ায় মৎস্যজীবি শম্ভু দাস সন্ত্রাসী হামলার শিকার হন। গত শনিবার তাকে নিজ বাড়ি থেকে পাশ্ববর্তী কোচাশহর বাজারে ডেকে নিয়ে ১০/১২ জনের সংঘবদ্ধ একদল সন্ত্রাসী অ্যালোপাথারী মারধর করে।’ পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় গাইবান্ধা সদর হাসপাতালে নেয়া হয়। নির্যাতিত শম্ভু উপজেলার মহিমাগঞ্জ মৎস্যজীবি সমিতির সভাপতি ও স্থানীয় ইউনিয়নের জিরাই গ্রামের মৃত চৈতা দাসের ছেলে।

শম্ভুর দাস জানান, ‘গোবিন্দগঞ্জ উপজেলার একাধিক সরকারী জলাশয় ইজারা
দেয়া নিয়ে অনিয়ম ও দূর্নীতির অনুসন্ধানী প্রতিবেদন ইন্ডিপেন্ডেট টেলিভিশনের তালাশ অনুষ্ঠানে সম্প্রতি প্রচারিত হয়। সেখানে তিনি একটি সাক্ষাতকার দিয়েছিলেন। তিনি সাক্ষাতকারে বলেছিলেন,জাল যার জলাভুমি তার, এই শ্লোগান এখন পরিবর্তন হয়েছে। এখন ক্ষমতা যার জলা তার। তিনি কেন এই ধরণের সাক্ষাতকার দেয়ার কারণে তিনি এ সন্ত্রাসী হামলার শিকার হন।’
এদিকে, এঘটনায় রবিবার রাতে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রিমন তালুকদার বাদি হয়ে স্থানীয় থানায় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের ১১ নেতাকর্মীর ও সমর্থকের নাম উল্লেখ করে স্থানীয় থানায় একটি মামলা করেন। এছাড়াও মামলায় অজ্ঞাত পরিচয়ে আরো ৮-১০ জনকে অভিযুক্ত করা হয়।

এ প্রসঙ্গে, গোবিন্দগঞ্জ থানার ওসি এ কেএম মেহেদী হাসান বলেন, ‘শাহিন ছাড়াও এ ঘটনায় আরো ৪জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো- উপজেলার শ্রীমুখ গ্রামের নুরুল আমিন চেংটুর ছেলে রাসেল (২৭),আব্দুর রশিদের ছেলে মোনারুল (২৮), মোজাহার আলীর ছেলে আনু মিয়া (৩৫) ও শিবপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের সভাপতি রাসেল মিয়া (২৫)।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন