ভোলায় ট্রলার ডুবিতে নিহত ৯ জেলের দাফন সম্পন্ন

  

পিএনএস ডেস্ক : ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভোলায় ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার হওয়া ৯ জেলের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে চরফ্যাসন উপজেলায় নিহতদের স্ব-স্ব পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নিহত প্রত্যেক পরিবারকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।

অপর দিকে ট্রলার ডুবির এই ঘটনায় কারো কোন গাফলতি ছিলো কি না তা খতিয়ে দেখার জন্য প্রশাসনের পক্ষ থেকে ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবেন।

রবিবার সকালে ভোলার চরফ্যাসন উপজেলার আবদুল্লাহপুরের তোফায়েল মাঝির এমভি আম্মজান- ২ নামের একটি ট্রলার ২৪ জেলেসহ চাঁদপুর থেকে মাছ বিক্রি করে ভোলার চরফ্যাসনে ফিরছিলো। কিন্তু রবিবার দুপুরে ভোলা ইলিশা রাজাপুর এলাকার উত্তাল মেঘনা নদীতে ওই ট্রলার উল্টে ডুবে যায়। ওই সময় ১০ জেলে জীবিত উদ্ধার হয় এবং ওই দিন রাতেই কোষ্টগার্ড সদস্যরা ডুবে যাওয়া ট্রলারটিসহ খোরশেদ আলম নামের ১ জেলের মৃতদেহ উদ্ধার করে। এর পর সোমবার রাত সাড়ে ৯টায় বরিশালের মেহেন্দিগঞ্জের বাহাদুরপুর রোকনদি এলাকার মেঘনা নদী থেকে আরও ৯ জেলের লাশ উদ্ধার করে কোস্টগার্ড ও পুলিশ।

ওই দিন রাত ১১ টায় নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ নিয়ে ২ দিনে ১০ জেলের মৃতসহ উদ্ধার করা হল। তবে এখনো ৪ জেলে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন স্বজনরা। এদিকে উদ্ধার হওয়া জেলেদের মৃতদেহ মঙ্গলবার ভোরে বাড়ি পৌঁছালে স্বজনদের কান্না আর আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech