শিশুর মতো কোমল ত্বক পেতে….

  



পিএনএস ডেস্ক: শিশুর মতো কোমল ত্বক পেতে কোন জিনিসটা আপনাকে সাহায্য করতে হবে জানেন? সেটি হলো বেবি অয়েল। এই বেবি অয়েলের গুণেই আপনার ত্বক হতে পারে শিশুর মতোই নরম আর মসৃণ। বেবি অয়েলে ভিটামিন ই, ভিটামিন এ, অ্যালোভেরা, মধু আর মিনারেল অয়েলের গুণ রয়েছে যা ত্বককে সুস্থ আর সতেজ রাখে, ফ্রি র্যাডিক্যালস জনিত ক্ষতিকে ত্বক থেকে দূরে রাখে। তাই প্রতিদিনের রূপচর্চায় বেবি অয়েল রাখুন-

আপনার ত্বক প্রচণ্ড শুষ্ক বা সংবেদনশীল হলে ময়শ্চারাইজার হিসেবে বেছে নিন বেবি অয়েল। মুখ ধুয়ে বা গোসলের পর শরীরে বেবি অয়েল মাখুন। তাতে তেল শরীরে তাড়াতাড়ি শুষে যাবে, বাড়তি উজ্জ্বলতাও পাবেন ত্বকে।

ক্লিনজার দিয়ে ঘষে ঘষে মেকআপ তুলে ত্বকের ক্ষতি না করে বরং তুলোয় করে বেবি অয়েল নিয়ে তাই দিয়ে মেকআপ তুলুন। মেকআপের প্রতিটি কণা উঠে যাবে, ত্বকও থাকবে আর্দ্র আর কোমল।

বেবি অয়েলের ভিটামিন ই ত্বকের সমস্ত ক্ষতি লাঘব করে সহজেই। তাই ফাটা গোড়ালি সারাতে চাইলে বেবি অয়েল হালকা করে গরম করে নিন, তারপর গোড়ালির ফাটা অংশে ভালো করে মাসাজ করুন। বেবি অয়েল মাখার পর কিছুক্ষণ মোজা পরে থাকবেন, যাতে তেল ত্বকের গভীরে প্রবেশ করতে পারে।

নখের কোনা থেকে চামড়া উঠে যাওয়ার মতো যন্ত্রণাদায়ক সমস্যা খুব কমই আছে। সাধারণ কিউটিকল কেয়ার ক্রিমের বদলে বেছে নিন বেবি অয়েল। তুলোয় করে নখের চারপাশে লাগান, হালকা হাতে মাসাজ করুন। কিউটিকল সুস্থ থাকবে, নখও থাকবে স্বাভাবিক দ্যুতিময়।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech