মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫২ অভিবাসী আটক

  10-05-2024 05:15PM

পিএনএস ডেস্ক : মালয়েশিয়ার ৯ বাংলাদেশিসহ ৫২ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। এ ছাড়া অভিযানে স্থানীয় দুজনকেও আটক করা হয়েছে।

গত বুধবার জোহরের ইস্কান্দার পুতেরি এলাকায় একটি অ্যালুমিনিয়াম কারখানা এবং বেকারি থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (৯ মে) ভারপ্রাপ্ত স্টেট ইমিগ্রেশন ডিরেক্টর মোহাম্মদ ফয়জল শামসুদিন এক বিবৃতিতে বলেছেন, রাজ্যে কর্মরত অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান, কোডনাম অপ মাহির, জনসাধারণের তথ্যের ভিত্তিতে পরিচালিত হয়েছিল।

তিনি বলেন, উভয় অভিযানে প্রায় ৭৬ জন ব্যক্তির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে এবং অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে অসংখ্য প্রবিধান লঙ্ঘনের দায়ে ৫২ জন নথিবিহীন বিদেশিকে আটক করা হয়েছে। সকাল ১১টার দিকে অ্যালুমিনিয়াম তৈরির কারখানায় অভিযান চালিয়ে ম্যানেজারসহ ২৬ জনকে আটক করা হয়।

ওই কারখানায় আটকদের মধ্যে রয়েছেন- বাংলাদেশের ৯ জন, পাকিস্তানের ১০, চীনের ৪ এবং মিয়ানমারের ৩ জন। যাদের বয়স ২০-৪৬ বছরের মধ্যে। কারখানার ম্যানেজার ৪৩ বছর বয়সি এক স্থানীয় নারীকেও আটক করা হয়েছে।

বেকারি থেকে গ্রেপ্তারকৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৯ জন নারী মিয়ানমার, ২ জন পাকিস্তানের এবং নেপালের একজন পুরুষ, যাদের প্রত্যেকের বয়স ২১ থেকে ৪২ বছর। এ ছাড়াও গ্রেপ্তার করা হয়েছে একজন ৩৬ বছর বয়সি স্থানীয় ব্যক্তিকে, যিনি কোম্পানির পরিচালক।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন