মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১১৪ অভিবাসী আটক

  20-08-2024 09:45PM

পিএনএস ডেস্ক: মালয়েশিয়ার কোটা ভারুতে বাংলাদেশিসহ ১১৪ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। মঙ্গলবার (২০ আগস্ট) কেলানতান রাজ্যের ইমিগ্রেশন ডিপার্টমেন্টের (জিআইএম) সদস্যদের একটি দল কোটা ভারুর কুয়ালা ক্রাইয়ের স্টাপনোল বাতু জং ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের কাছে একটি লোহার কারখানায় ১১৪ জন অভিবাসীকে আটক করেছে।

জিআইএম এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক বসরি ওথমান বলেন, আটকদের মধ্যে চীনের ৭০, বাংলাদেশের ২৮, থাইল্যান্ড ১, পাকিস্তান ২, মিয়ানমার ১১ এবং ইন্দোনেশিয়ার ২ নাগরিক রয়েছেন। দুই সপ্তাহ ধরে চালানো জনসাধারণের অভিযোগ এবং গোয়েন্দা তথ্য পাওয়ার পরে এই অভিযান চালানো হয়।

মঙ্গলবার কেলান্তান স্টেট ইমিগ্রেশন কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিভিন্ন পদমর্যাদার মোট ৬৯ জন কর্মকর্তাকে নিয়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিচালিত অভিযানে বিদেশিদের আটক করা হয়। আটক ১১৪ জনের মধ্যে ৯৮ জন পুরুষ এবং বাকি ১৬ জন নারী। আটকদের বয়স ২৪ থেকে ৫০ বছরের মধ্যে।

বসরি বলেন, অভিযানের সময় দেখা গেছে, বিদেশি শ্রমিকরা কারখানা এলাকা এবং পাহাড়ি বনের আশপাশের এলাকায় বসবাস করছিলেন, যেন অভিযানের সময় তাদের পালানো সহজ হয়।

আটক অভিবাসীদের পরবর্তী পদক্ষেপের জন্য কেলানতান ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে জানিয়েছেন জিআইএম এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক বসরি ওথমান।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন