ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচীর ওপর হামলা

  15-08-2024 08:55PM

পিএনএস ডেস্ক: রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচীসহ কয়েকজনের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাড়ির বাইরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বলন ও নীরবতা পালনের কর্মসূচি পালন করতে গিয়েছিলেন তিনি। ফেরার সময় বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যা সোয়া সাতটার দিকে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কর্মসূচি শেষ হওয়ার মুহূর্তে বেশ কয়েকজন লাঠিসোঁটা হাতে রোকেয়া প্রাচীসহ অন্যদের ওপর হামলা চালায়। আহত অবস্থায় রোকেয়া প্রাচীকে সেখান থেকে সরিয়ে নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী প্রাচী নিজেই। তিনি গণমাধ্যমকে বলেন, সন্ধ্যা সোয়া ৭টার দিকে আমাদের ওপর অতর্কিত হামলা হয়। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। হঠাৎ আমাদের ঘিরে ধরে বেধড়ক পেটানো হয়।

তাকে টার্গেট করে পেটানো হয়েছে, এমন অভিযোগ করে রোকেয়া প্রাচী বলেন, যারা পিটিয়েছে, তারা আমাকে টার্গেট করে এসেছে। প্রত্যেককে আমার শিক্ষিত মনে হয়েছে। তারা খুব শুদ্ধ ভাষায় কথা বলেছে। তাদের কথাবার্তা শুনেই বুঝেছি, তারা দুষ্কৃতকারী নন।

এর আগে, দুপুরের দিকে ফেসবুকে এই অভিনেত্রী ১৫ আগস্টের শোক দিবস উপলক্ষ্যে সেখানে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন। তিনি লিখেছিলেন, আছি ধানমন্ডি ৩২। হোক সব হত্যার, সব নৈরাজ্যের বিচার। বিচার হোক বাঙালির ইতিহাস হত্যার। আছি, আমরাও বিচার চাই। শান্তিপূর্ণ প্রতিবাদে স্মরণ করব স্বাধীনতা ও বঙ্গবন্ধুর ইতিহাস। আছি পুড়ে যাওয়া ৩২-এ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন