টরন্টোয় মুগ্ধতা ছড়াচ্ছেন মেহজাবীন

  11-09-2024 06:22PM

পিএনএন ডেস্ক: অভিনয়ে বরাবরই নিজেকে ভাঙার চেষ্টা করেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। পর্দায় ভিন্ন ভিন্ন লুক আর চরিত্রকে ফুটিয়ে তুলতে সাধনার কোনো কমতি রাখেন না তিনি। আবারও তার প্রমাণ দিলেন এই অভিনেত্রী।

বর্তমানে টরন্টোয় ফুলের সৌরভ ছড়াচ্ছেন মেহজাবীন। টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে তার অভিনীত প্রথম সিনেমা ‘সাবা’। এবারের আসরে একমাত্র বাংলাদেশি সিনেমার প্রতিনিধিত্ব করছেন তিনি।

উৎসবের ডিসকভারি প্রোগ্রামে স্থান পেয়েছে মেহজাবীনের ‘সাবা’। সিনেমাটি নির্মাণ করেছেন মাকসুদ হোসেন। ৭ সেপ্টেম্বর বিশ্ব প্রিমিয়ার হয়েছে ‘সাবা’র। এরপর ৮ সেপ্টেম্বর আরও একটি শোয়ের পর সেখানে সরাসরি অংশ নিয়ে সিনেমাটি প্রসঙ্গে কথা বলেছেন মেহজাবীন।

এ সময় অভিনেত্রীর পাশে ছিলেন সিনেমার অন্যতম অভিনেতা মোস্তফা মনওয়ার এবং নির্মাতা মাকসুদ হোসেন। আগামী ১৪ সেপ্টেম্বর আরও একটি শো আছে ‘সাবা’র।

৮ সেপ্টেম্বরের শো শেষে একগুচ্ছ সাদা লিলি ফুল হাতে মেহজাবীন সৌরভ ছড়িয়েছেন টরন্টো শহরে। তার পরোনে ছিল কালো রঙের শর্ট গাউন।

বুধবার (১১ সেপ্টেম্বর) নিজের ভেরিফায়েড ফেসবুকে কয়েকটি ছবি শেয়ার করেছেন মেহজাবীন। ছবিগুলো শেয়ার করা মাত্রই মন্তব্যের ঝড় উঠেছে অভিনেত্রীর কমেন্টসবক্সে।

এদিকে শুধু অভিনয় নয়, ‘সাবা’ সিনেমাটি প্রযোজনাও করেছেন এই অভিনেত্রী। এ ছাড়া প্রযোজকের তালিকায় আরও রয়েছেন, আরিফুর রহমান, তামিম আব্দুল মজিদ, ত্রিলোরা খান, মাকসুদ হোসেন ও বরকত হোসেন পলাশ। সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন বরকত হোসেন পলাশ এবং আবহ সংগীতে ছিলেন আম্মান আব্বাসি।

‘সাবা’ নিয়ে মেহজাবীন বলেন, গল্প, চরিত্র, নির্মাণ, সহশিল্পী ও নেপথ্যের মেধাবী কলাকুশলীদের সঙ্গে অভিনয়ের সুযোগসহ সব মিলিয়ে ‘সাবা’ আমার জীবনে সবসময়ই বিশেষ একটি নাম হয়ে থাকবে।

সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবীন। এতে আরও অভিনয় করেছেন রোকেয়া প্রাচী ও মোস্তফা মনওয়ার। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন ত্রিলোরা খান ও মাকসুদ হোসেন।

প্রসঙ্গত, টরন্টো উৎসবের ডিসকভারি প্রোগ্রামে বিভিন্ন দেশের নবাগত ও উদীয়মান নির্মাতাদের প্রথম ও দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র স্থান পেয়ে থাকে। চলতি বছরের আসরে ‘সাবা’সহ ২৪টি সিনেমা নির্বাচিত হয়েছে। এরমধ্যে ২০টির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে উৎসবটি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন