ত্রাণের টাকায় কৃষককে ঘর বানিয়ে দিলেন তাসরিফ খান

  10-09-2024 09:51PM

পিএনএস ডেস্ক: টানা বৃষ্টি এবং ভারতের ডুম্বুর ও গজলডোবা বাঁধ খুলে দেওয়ায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখেছে বাংলাদেশ। আকস্মিক বন্যায় তলিয়ে যায় দেশের ১১ জেলা। ক্ষতিগ্রস্ত হয় লাখো মানুষ।

স্মরণকালের এই ভয়াবহ বন্যায় দেশের সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছে। সেই কাতারে আছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও ‘কুড়েঘর’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা তাসরিফ খান। দেশে বন্যা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই বন্যাকবলিত অঞ্চলের মানুষদের সহযোগিতায় এগিয়ে আসেন তিনি।

বন্যার্তদের উদ্ধার কার্যক্রম থেকে শুরু করে ত্রাণ বিতরণেও অংশ নেন এই গায়ক। প্রথম দুই ধাপের এই কার্যক্রম সম্পন্নের পরে এবার ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন প্রক্রিয়ায় ভূমিকা রাখছেন তাসরিফ খান।

তারই ধারাবাহিকতায় ফেনীতে একজন কৃষককে ঘর বানিয়ে দিয়েছেন এই সংগীতশিল্পী। রোববার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন তাসরিফ নিজেই।

গায়ক জানান, ফেনীর বন্যায় সব হারানো কৃষক নূর করিম ভাইয়ের জন্য একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। যেটি নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ২৫ হাজার ৭৭৫ টাকা।

তাসরিফ খান তার স্ট্যাটাসে উল্লেখ করেন-

ফেনীর বন্যায় সব হারানো কৃষক নূর করিম ভাইয়ের ঘরটি আপনাদের টাকায় তৈরি করেছি।

ত্রাণের টাকায় নির্মিত ঘরের ছবি প্রকাশ করে তাসরিফ খান জানান, এ রকম আরও ৫টি ঘরের কাজ চলমান রয়েছে। দোয়া করবেন।

প্রসঙ্গত, বন্যার্তদের পাশে থাকাটা একেবারেই নতুন নয় তাসরিফের। বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডে সর্বদা সরব থাকেন এই শিল্পী। এর আগে ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করেন তাসরিফ। যা মুহূর্তেই ভাইরাল হয়। সাধারণ মানুষের সহায়তায় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে বন্যার্তদের পাশে দাঁড়িয়ে আলোচনা ও প্রশংসায় ভাসেন এই শিল্পী।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন