কুপ্রস্তাবে রাজি না হওয়ায় অভিনেত্রীকে ফাঁকা রাস্তায় ফেলে যান পরিচালক

  11-09-2024 10:58PM

পিএনএস ডেস্ক: ড্রাইভে নিয়ে গাড়ির মধ্যে কুপ্রস্তাব দেওয়া হয় কলকাতার অভিনেত্রী এনা সাহাকে। তাতে অভিনেত্রী রাজি না হওয়ায় গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয় এক শুনশান রাস্তায়। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন ভয়াবহ ঘটনারই বর্ণনা দিলেন এনা।

ভারতের পশ্চিমবঙ্গে আরজি কর কাণ্ডের পর নারী নির্যাতন নিয়ে সোচ্চার সেখানকার নারীরা। এরই আবহের মাঝে টালিউডেও উঠে আসছে একের পর এক যৌন হেনস্তার অভিযোগ। বিষয়টি নিয়ে কথা বলতে শুরু করেছেন অনেক অভিনেত্রীই। তাই এবার মুখ খুলতে আর সংশয়ে থাকেননি এনা সাহা।

বহু অল্প বয়সেই টালিউডে কাজের সুযোগ হয় এনার। এই অভিনেত্রী যখন অভিনয়ে আসেন, তখন তার বয়স মাত্র ১৭। ওই সাক্ষাৎকারে এনা জানান, কাজ পেতে হলে কম্প্রোমাইজ করতে হবে, এই প্রস্তাব এসেছে এনার কাছেও। আর সেটি প্রত্যাখান করতেই তার সঙ্গে ঘটে যায় সেই ভয়ংকর ঘটনা।

দশ বছর আগের ঘটনার বর্ণনা দিয়ে এনা সাহা বলেন, ১৭ বছর বয়সে ছবিতে নায়িকা হয়েছি। তার পরেই এক পরিচালক আমাকে ড্রাইভে যাওয়ার প্রস্তাব দেন। টালিউডে আমি খুব কম বয়স থেকে কাজ শুরু করেছি। তাই অনেক সময়েই কারও গাড়িতে উঠেছি। অন্যরকম কিছু হতে পারে ভাবিনি। সেদিনও ড্রাইভে যাওয়ার প্রস্তাব পেয়ে না করিনি। কিন্তু তারপর গাড়ির মধ্যে পরিচালক এমন কিছু করার প্রস্তাব দেন, যাতে আমি ‘না’ বলতে বাধ্য হই। তিনি রেগে যান। এরপর আমাকে রাজারহাটে একটা ফাঁকা রাস্তায় গাড়ি থেকে নামিয়ে দেন।

এনা সাহা আরও বলেন, ‘শুধু সেদিন নয়, আরও বহুদিন এমন হয়েছে, তখন খারাপ লেগেছে। শুরুর দিকে খুব ভয় পেতাম। কারও প্রস্তাবে ‘না’ বলে দিলে আর কাজ পাব না, সেই ভয়টা ঘিরে ধরত। আজকে এত বছর পর নিজের প্রযোজনা সংস্থা হয়েছে বলেই হয়তো মন খুলে কথা বলছি।’

উল্লেখ্য, নানা কারণে আলোচনায় থাকেন অভিনেত্রী এনা সাহা। বিশেষ করে নিজের খোলামেলা পোশাক ও সাহসী অবতারের কারণে বারবার সংবাদের শিরোনামে হন তিনি। তবে বিভিন্ন সময় অন্যায়ের বিরুদ্ধে সরব হন এই অভিনেত্রী। এর আগে একাধিকবার বডি শেমিংয়ের বিরুদ্ধে প্রচার চালিয়েছেন এনা। তবুও থামানো যায়নি নিন্দুকদের মুখ।

অভিনয়ের পাশাপাশি টলিউড প্রযোজক হিসাবে পরিচিত এনা। তার প্রযোজনার সংস্থার ব্যানারে মুক্তি পেয়েছে কলকাতার বেশ কিছু ছবি।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন