বিদেশি প্রতিযোগিতায় দেশের সুন্দরীরা, কবে অডিশন

  17-09-2024 10:26PM

পিএনএস ডেস্ক: বিশ্বের পাঁচ মহাদেশের দশটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন বাংলাদেশি সুন্দরীরা। সেই লক্ষ্যে দেশে শুরু হচ্ছে ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’। আজ (১৭ সেপ্টেম্বর) মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন আয়োজকেরা। পাশাপাশি জানিয়ে দেন সুন্দরীদের অডিশনের দিনক্ষণ।

এই প্রতিযোগিতায় বিজয়ী হবেন ‘মিস বাংলাদেশ—আর্থ’। তিনি ফিলিপাইনে অনুষ্ঠিত ২৪তম মিস আর্থ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। করোনা পরবর্তী সময়ে মিস আর্থকে বিশ্বব্যাপী গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা হিসেবে গণ্য করা হয়। এই প্রতিযোগিতার লক্ষ্য পরিবেশবান্ধব কর্মকান্ডের অনুশীলন, পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং টেকসই উন্নয়নের প্রচার করা।

প্রতিযোগিতার শীর্ষ ১০ জন সুন্দরীকে পাঠানো হবে ভারতের মিস এশিয়া, কম্বোডিয়ার মিস গ্লোবাল, যুক্তরাস্ট্রের রয়্যাল ইন্টারন্যাশনাল মিস, কসোভোর মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড, দক্ষিণ আফ্রিকার মিস কালচার গ্লোবাল, থাইল্যান্ডের মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায়।

মিস বাংলাদেশ অর্গানাইজেশন এবং ফাউন্ডেশনের চেয়ারম্যান মেঘনা আলম বলেন, ‘অন্তরের সৌন্দর্যে পরিপূর্ণ, বুদ্ধিমতী, মার্জিত, প্রতিভাবান ও আত্মবিশ্বাসী নারীদের মিলনমেলা হয়ে উঠবে এই প্রতিযোগিতা। এর মূলমন্ত্রই হল বিশ্বব্যাপী বাংলাদেশের পুনর্গঠন ও পুনর্নির্মাণ। এতে অংশ নেওয়া শীর্ষ ১০ নারী এক বছরের জন্য বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করবেন, সচেতনতা সৃষ্টি ও তহবিল সংগ্রহে সাহায্য করবেন এবং বিভিন্ন কূটনীতিক, সুশীল সমাজ ও সরকারি প্রতিনিধিদের সঙ্গে কাজ করবেন।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, মিস বাংলাদেশ ডটকম ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী নারীরা প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করতে পারবেন। নিবন্ধন প্রক্রিয়া শেষ হবে ২৮ সেপ্টেম্বর। ১৮ থেকে ২৭ বছর বয়সী অবিবাহিত বাংলাদেশী নারীরা উচ্চতা, ওজন বা গায়ের রঙ নির্বিশেষে এতে অংশ নিতে পারবেন।

মিস বাংলাদেশ বিউটি পেজেন্টের অডিশন অনুষ্ঠিত হবে এটিএন বাংলা বিএফডিসি স্টুডিওতে ৩০ সেপ্টেম্বর। গ্র্যান্ড ফিনালে ৪ অক্টোবর লে মেরিডিয়ান ঢাকায়। এতে অংশ নেওয়া শীর্ষ ২০ জন প্রতিযোগীকে পেজেন্ট ওয়াক, উদ্বুদ্ধকর বক্তৃতা, উদ্যোক্তা কার্যক্রম ও প্রকল্প ব্যবস্থাপনা, মানসিক ও প্রজনন স্বাস্থ্য, ফিটনেসসহ নানা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। এ ছাড়া অংশগ্রহণকারী সুন্দরীদের সঙ্গে সমসাময়িক নানান বিষয়ে ধারণা বিনিময় এবং গঠনমূলক বিতর্কে উৎসাহিত করে তাদের পাবলিক স্পিকিং এবং উপস্থাপনার দক্ষতা মূল্যায়ন করা হবে। গ্র্যান্ড ফিনালেতে মিস বাংলাদেশ—আর্থ-এর মাথায় বিজয়ীর মুকুট পরিয়ে দেবেন মিস প্যালেস্টাইন।

সংবাদ সম্মেলনে আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন মেঘনা আলম, তাসীন আফরীন ডায়ানা, মিস তাহরিন জেরিন, নাজিম ফারহান চৌধুরী, সরকার মাসুদ হাসান, তাসিক আহমেদ প্রমুখ। প্রতিযোগিতার সঙ্গে যুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন