হ্যাকারের কবলে রাজ চক্রবর্তী

  02-10-2024 01:00PM

পিএনএস ডেস্ক: পশ্চিমবঙ্গের নির্মাতা রাজ চক্রবর্তীর ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে। কপালে চিন্তার ভাঁজ। রাজের ফেসবুক পেজে গেলে দেখা যাচ্ছে, সেখানে ইংরেজির পরিবর্তে বিদেশি ভাষায় নাম লেখা। তবে পেজটির বায়োতে নির্মাতার যাবতীয় তথ্য ইংরেজিতেই লেখা রয়েছে।

এ প্রসঙ্গে রাজ বলেন, ফেসবুকে আমার ব্যক্তিগত প্রোফাইল, ব্যক্তিগত পেজ এবং প্রযোজনা সংস্থার পেজ হ্যাক কেরেছে। সামাজিক যোগাযোগমাধ্যমের খুঁটিনাটি খুব একটা বুঝি না আমি। সেগুলো মেইনটেইনের জন্য একটা টিম রয়েছে আমার।

তিনি আরও বলেন, পেজের নাম যে বদলে গিয়েছে, সেই নোটিফিকেশন সকলের কাছে যায়। সকাল থেকেই অনেকেই আমাকে ফোন এবং মেসেজ করে বিষয়টা জানান। তার পর বিষয়টি বুঝতে পারি।

নির্মাতা বলেন, গত কয়েক দিন ধরেই আমার ফেসবুকে প্রোফাইলে সমস্যা দেখা দেয়। কিন্তু তার প্রোফাইলগুলো যে হ্যাকারদের নিশানায় ছিল, সেটা বুঝতে পারিনি।

এমনকি ফেসবুকে রাজের নাম দিয়ে সার্চ করলে কোনো প্রোফাইলই দেখাচ্ছে না। ইতোমধ্যেই কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখার পাশাপাশি পাশাপাশি ফেসবুক কর্তৃপক্ষকেও বিষয়টি জানিয়েছেন রাজ।

নির্মাতার ভাষ্য, আমাদের তরফে যা যা পদক্ষেপ করা সম্ভব, আমরা করেছি। এখন উত্তরের অপেক্ষায় রয়েছি। আশা করছি, দ্রুত এই সমস্যার নিষ্পত্তি হবে এবং তিনটি প্রোফাইলই ফিরে পাবেন তিনি।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন