আমি এখন শুধুই একজন অভিনেত্রী: মাহিয়া মাহি

  27-10-2024 05:38PM

পিএনএস ডেস্ক: ২০২৩ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে হঠাৎ করেই রাজনৈতিক অঙ্গনে সক্রিয় হয়ে ওঠার চেষ্টা করেছিলেন মাহিয়া মাহি। বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থক ছিলেন এই অভিনেত্রী। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নপত্র চেয়েছিলেন। দল তাকে মনোনয়ন দেয়নি। স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েও হেরেছেন বড় ব্যবধানে।

বর্তমান সময়ের রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে জানতে চাইলে মাহি বলেন, ‘এই মুহূর্তে রাজনীতি নিয়ে কিছু বলতে চাই না। এখন আমার পরিচয় শুধুই শিল্পী, আমি এখন শুধুই একজন অভিনেত্রী।’

আজ (২৭ অক্টোবর) মাহিয়া মাহির জন্মদিন। শুভেচ্ছা বিনিময়ের এক পর্যায়ে জানতে চাওয়া হয় আজকের দিনটির উদযাপনী পরিকল্পনা।

মাহি বলেন, ‘আমি আসলে কখনই জন্মদিন উদ্‌যাপন করি না। যেহেতু ফারিশ (মাহির ছেলে) আছে, তাই ওর সঙ্গে একটু সময় কাটাবো। ওর সঙ্গে হয়ত একটু কেক কাটবো। এ ছাড়া অন্য কোনো পরিকল্পনা নেই।’

তিনি আরও বলেন, ‘এখন আমার পরিচয় শুধুই শিল্পী, আমি এখন শুধুই একজন অভিনেত্রী।’ রাজনীতি নিয়ে কথা বলতে চাইলে এভাবেই বলতে হচ্ছে মাহিয়া মাহিকে। অথচ বর্ণিল ছিল তার ক্যারিয়ার। অল্প সময়ের মধ্যেই ঢালিউডে নিজের জায়গা করে নিয়েছিলেন। বলা চলে অভিষেকেই বাজিমাত করেছিলেন এই অভিনেত্রী। ঢালিউড পেয়েছিল দারুণ সম্ভবনাময়ী এক অভিনয়শিল্পী।

উল্লেখ্য, মাহির প্রথম সিনেমার ভূয়সী প্রশংসা করেছিলেন সবাই। প্রযোজক-পরিবেশকেরা স্বপ্ন দেখেছিলেন মাহিকে নিয়ে, ভবিষ্যতে তিনি সেরা নায়িকা হবেন। সেই প্রশংসা ও স্বপ্নের প্রতি কি সুবিচার করেছেন মাহি? প্রায়ই সে আলোচনা শোনা যায় ফিল্মের আড্ডাগুলোতে। কেউ কেউ বলছেন, মাহি আসলে তার গন্তব্যে পৌঁছতে গিয়ে ভুলে পথে হেঁটেছেন। আবার কেউ বলছেন, অভিনয়ে মনোযোগী হলে আবারও ভালো ভালো সিনেমা উপহার দিতে পারবেন তিনি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন