ইরান পাল্টা হামলা করবে ইসরায়েলে!

  27-10-2024 02:19AM

পিএনএস ডেস্ক: মিত্রদের প্রতি বরাবরই ভালো মনোভাব রেখে চলে ইরান। ফিলিস্তিনের হামাস-লেবাননের হিজবুল্লাহ-ইয়েমেনের হুথিদের সহায়তা করে দেশটি এমন খবর প্রকাশ্য।

লেবাননের সংগঠনটির প্রধান হাসান নাসরুল্লাহর হত্যাকাণ্ডের পর ইরান হামলা চালায় ইসরায়েলে। হামলার পর শিয়া অধ্যুশিত দেশটি আবার হুঁশিয়ারিও করেছিল, যদি ইসরায়েল ভুল কিছু করে- প্রতিশোধ আরও জোরদার হবে।
শুক্রবার রাতে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল। নিহত হয়েছে দুই ইরানি সেনা।এখন কি করবে ইরান? হামলা করবে?

ইরানের আধা সরকারি বার্তাসংস্থা তাসনিম নিউজ জানিয়েছে, ইসরায়েলে হামলা চালাবে তেহরান।এমন তথ্য জানিয়েছে দেশটির গুরুত্বপূর্ণ সূত্র।ওই ব্যক্তি বলেন, ক্রোধের আগুন তেঁতে উঠেছে।পাল্টা হামলা চালানোর জন্য ইরান প্রস্তুত

তিনি আরও বলেন, একেবারেই কোনো সন্দেহ নেই যে ইরানের বিরুদ্ধে সব ধরনের আগ্রাসনের জবাব পাবে ইসরায়েল। গত শনিবার খুব ভোরে তেহরানে একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটে।বিশেষ করে রাজধানীর পশ্চিমদিকে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

তাসনিম নিউজ জানিয়েছে, ইসরায়েলি বিমানবাহিনীর হামলা প্রতিরোধে ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহারের শব্দ এগুলো।

গত ১ অক্টোবর দখলদার ইসরায়েলকে লক্ষ্য করে প্রায় ২০০ ব্যালিস্টিক মিসাইল ছোড়ে ইরান। সাবেক হামাস প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ এবং চৌকস বিপ্লবী গার্ডের কমান্ডার আব্বাস নিলফোরোসানকে হত্যার জবাব এভাবেই দেয় ইরান। লক্ষ্য করা হয় দখলদার ইসরায়েলের বিমান ঘাঁটি। ইসরায়েলকে দেশ হিসেবে স্বীকৃতি না দেওয়ায় ওই ভূখণ্ডকে অধিকৃত ফিলিস্তিনের অংশ হিসেবে অভিহিত করে থাকে ইরান।

ইসরায়েল হামলা চালানোয় ইরান এখন কী ব্যবস্থা নেবে সেটির দিকে নজর রাখছে বিশ্ব। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যসহ পশ্চিমাদেশগুলো পাল্টা-হামলা না চালাতে ইরানের প্রতি আহ্বান জানিয়েছে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন