রাষ্ট্রপতিকে অবশ্যই সরে যেতে হবে: নাগরিক কমিটি

  26-10-2024 09:54PM

পিএনএস ডেস্ক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে তার পদ থেকে অবশ্যই সরে যেতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক নাসিরুদ্দিন পাটোয়ারী।

শনিবার (২৩ অক্টোবর) রাতে বিএনপির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নাসিরুদ্দিন পাটোয়ারী বলেন, রাষ্ট্রপতির অপসারণে সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। তবে তাকে অবশ্যই সরে যেতেই হবে। সেকেন্ড রিপাবলিক ডিক্লারেশন করতে হবে।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতির অপসারণে জনগণের দাবিতে আমরা মাঠে থাকব। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন যে দাবিটা জানিয়েছিল, আমরা তাতে সমর্থন দিয়েছে। আমরা ছাত্রদের পাশে থাকব।

এ সময় উপস্থিত হাসনাত আব্দুল্লাহ বলেন, বিএনপির সঙ্গে তিনটি বিষয়ে আলোচনা হয়েছে। প্রথমত, প্রক্লেমেশন অব সেকেন্ড রিপাবলিক কীভাবে গঠন করা যায়। দ্বিতীয়ত, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে কীভাবে দ্রুততম সময়ে অপসারণ করা যায়। তৃতীয়ত, জাতীয় ঐক্যকে ধরে রেখে কীভাবে সরকার পরিচালনা করা যায় তা নিয়ে কথা বলেছি।

তিনি বলেন, বিএনপি আমাদের সব কথা শুনেছে। তারা দলীয় ফোরামে আলোচনা করে পরে তাদের সিদ্ধান্ত জানাবে। তবে, জামায়াত ও ইসলামী আন্দোলন রাষ্ট্রপতির অপসারণ চায়।

এর আগে, গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির ৭ নেতার সঙ্গে বৈঠকে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন ৩ সদস্যদের প্রতিনিধিদল।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন