বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগেই বড় ধাক্কা পাকিস্তান শিবিরে

  19-08-2024 01:34PM



পিএনএস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে কোনো স্পিনারকে দলে রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই ছয় পেসারকে নিয়েই টাইগারদের পরাস্ত করার পরিকল্পনা করেছিল পাকিস্তান। তবে মাঠে নামার দুদিন আগেই বড় ধাক্কা পাক শিবিরে। বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে আগুন ঝরানো বোলার আমের জামাল।

এই সিরিজে জামালকে রাখা হয়েছিল ফিটনেস ফিরে পাওয়ার শর্তে। বর্তমানে এই পিঠের ইনজুরির কারণে লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে আছেন। সেখানেই চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। সুস্থ হলেই তিনি যুক্ত হতেন দলের সঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত তাকে আর যুক্ত করা হচ্ছে না। সুস্থতার জন্য তাকে ছাড়াই এই সিরিজে নামবে পাকিস্তান।

এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে পিসিবি। জানানো হয়েছে, তাকে স্কোয়াডে নেওয়া হয়েছিল তবে ফিটনেসের ওপর নির্ভর করত খেলবে কি না। তাকে পরামর্শ দেওয়া হয়েছে, লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে গিয়ে ফিটনেস নিয়ে কাজ করতে। এ বছর কাউন্টি ক্রিকেট খেলার সময় আমির জামাল পিঠের চোটে আক্রান্ত হয়েছিলেন।

জামালকে স্কোয়াড থেকে অব্যাহতি দেওয়া হলেও তার বদলি হিসেবে কাউকে নেওয়া হয়নি। পাকিস্তানের পেস বিভাগে বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের জন্য আছেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মির হামজা, মোহাম্মদ আলী, ও খুররম শেহজাদ। প্রথম টেস্টে তাদের অন্তত চারজনের থাকা নিশ্চিত। শেষ পর্যন্ত তারা কোন পেসারকে খেলায় সেটি জানা যাবে ২১ আগস্ট।

পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, বাবর আজম, খুররম শেহজাদ, মির হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), নাসিম শাহ, সাইম আইয়ুব, আগা সালমান, সরফরাজ আহমেদ (উইকেটকিপার) ও শাহিন শাহ আফ্রিদি।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন