বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের শক্তিশালী একাদশ ঘোষণা

  19-08-2024 08:21PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে পরশু দিন (২১ আগস্ট)। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। সিরিজের উদ্বোধনী টেস্টের জন্য ইতোমধ্যে একাদশও ঘোষণা করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে জায়গা পেয়েছে চার পেসার।

বাংলাদেশের বিপক্ষে ওপেনিংয়ে আব্দুল্লাহ শফিকের সঙ্গে নামবেন সাইম আইয়ূব। এরপরই থাকবেন বাবর আজম। ব্যাটিং লাইনে আরও আছেন শান মাসুদ, সাউদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান।

স্বাগতিকদের একাদশে জায়গা পেয়েছেন স্পিন অলরাউন্ডার সালমান আলী আঘা। মূলত ব্যাটিং অলরাউন্ডার তিনি। ১২ টেস্ট খেলে মাত্র ১৮৩ ওভার বোলিং করেছেন আঘা। অর্থাৎ ম্যাচ প্রতি ১৫ ওভার করে বোলিং করেছেন। উইকেট নিয়েছেন ১২টি।

অন্যদিকে একাদশে থাকা চার পেসার হলেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ, খুররম শাহজাদ ও মোহাম্মদ আলী। এর মধ্যে নাসিম শাহ ১৭ টেস্ট খেলেছেন। ২৪ বছরের খুররম দ্বিতীয় ও ৩১ বছরের মোহাম্মদ আলী তৃতীয় টেস্ট খেলতে নামবেন।

পাকিস্তানের একাদশ: আব্দুল্লাহ শফিক, সাইম আইয়ূব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সাউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আঘা, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররম শাহজাদ ও মোহাম্মদ আলী।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন