ভারতবিরোধী পোস্ট করায় বাংলাদেশি যুবকের ভিসা বাতিল ও আটক

  16-09-2024 10:27PM

পিএনএস ডেস্ক: ভারতে ট্যুরিস্ট ভিসায় গিয়ে সেই দেশবিরোধী পোস্ট ও লাইভে কথা বলার অভিযোগে আলমগীর ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশি যুবককে আটক করে তার ভিসা বাতিল করেছে দেশটির কর্তৃপক্ষ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ আহসান হাবীব বিষয়টি নিশ্চিত করেন। আলমগীর ইসলাম লালমনিরহাটের পাটগ্রাম পৌর শহরের জুম্মাপাড়া এলাকার নুর মোহাম্মাদের ছেলে।

এর আগে, রোববার রাত ৮টায় ভারতে চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়।

ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, আলমগীর ইসলাম পর্যটন ভিসায় ভারতে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতবিরোধী পোস্ট ও লাইভ করেন। পরে বিষয়টি নিরাপত্তা কর্মকর্তাদের নজরে আসে এবং আলমগীরকে চিহ্নিত করা হয়। এরপর রোববার সন্ধ্যায় চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসার সময় তাকে আটক করা হয়। এরপর চলে জিজ্ঞাসাবাদ। পরে তার ভিসা বাতিল করে তাকে বাংলাদেশে পাঠানো হয়।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ আহসান হাবীব বলেন, ভারতীয় অংশে চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশনের ইনচার্জ ওই যুবককে জিজ্ঞাসাবাদ শেষে তার ভারতীয় ভিসা বাতিল করে বাংলাদেশ অংশে পাঠালে আমরা যথানিয়মে বাকি প্রক্রিয়া সম্পন্ন করি।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন