না ফেরার দেশে কলামিস্ট মুঈদ রহমান

  12-09-2024 01:18AM

পিএনএস ডেস্ক: যুগান্তরের নিয়মিত কলাম লেখক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক মুঈদ রহমান মারা গেছেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার রাত নয়টার দিকে তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, অধ্যাপক মুঈদ রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ায় অবস্থানকালে হঠাৎ বুকে ব্যথা শুরু হয়। পরে কুষ্টিয়া সদর নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকের পক্ষ থেকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হতে পারে বলে জানানো হয়েছে।

কুষ্টিয়া সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শারীরিক অসুস্থতার জন্য তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তবে হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে। আমরা জরুরি বিভাগে তাকে মৃত অবস্থায় পেয়েছি। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. বেলাল আহমেদ তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

অথনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ বলেন, অধ্যাপক মুঈদ আমাদের বিভাগের অধ্যাপক ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা আমাদের একজন অভিভাবককে হারালাম। দোয়া করি, আল্লাহ যাতে তার ভুলত্রুটি ক্ষমা করে জান্নাতুল ফেরদৌস দান করেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন