সীমান্তে অপরাধ বন্ধে বিজিবি সেক্টর কমান্ডারের সমাবেশ

  18-09-2024 01:49AM

পিএনএস ডেস্ক: এপার ওপার সীমান্তের অবৈধ অনুপ্রবেশসহ সব ধরণের চোরাচালান ও অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধে জনসচেতনতামূলক সমাবেশ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সিলেট কমান্ডার। সীমান্ত অঞ্চলের মানুষজনের অংশগ্রহণে জনসচেতনতামূলক এ সমাবেশ করে বিজিবি।

মঙ্গলবার ২৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সুনামগঞ্জ অধিনায়ক লে. কর্নেল এ কে এম জাকারিয়া কাদিরের সভাপতিত্বে ব্যাটালিয়নের বিশ্বম্ভরপুরের চিনাকান্দি বিওপি নিয়ন্ত্রিত ধনপুর ঈদগাহ প্রাঙ্গণে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

জনসচেতনতামূলক সমাবেশে (বিজিবি)’র সিলেট কমান্ডার কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী সীমান্ত জনপদের মানুষজনের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তের এপার-ওপার অবৈধ অনুপ্রবেশ,আন্তর্জাতিক সীমান্ত রেখায় বিভিন্ন সীমান্ত নদী, পাহাড়ি ছড়া বা এর আশপাশের এলাকায় অবৈধভাবে খনিজ বালি -পাথর- চুনাপাথর উত্তোলন, সীমান্ত রেখা অতিক্রম করে কোন ধরণের গর্ত বা পাহাড়ি কোয়ারি থেকে অবৈধভাবে কয়লা উত্তোলন, সীমান্তের শূন্য রেখায় কোন ধরণের গবাদিপশু না চড়ানো, নারী- শিশুসহ মানব পাচার এবং মাদক, গাঁজা, ইয়াবা (চিনি, পেয়াজ, বিড়ি, কসমেটিকস, মসলা, সুপারি, খাদ্য সামগ্রী, কাঁচা-শুকনো মাছ, হাঁস মুরগী, সবজি, ক্রোকারিজ, গবাদিপশু) সহ সব ধরণের চোরাচালান প্রতিরোধে জনসচেনতার জন্য সমাবেশে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

সমাবেশ শেষে ঈদগাহ প্রাঙ্গণে বিশেষজ্ঞ চিকিৎসক টিমের সহযোগিতায় সীমান্ত জনপদের বসতিগুলোতে থাকা সুবিধাবঞ্চিত পরিবার গুলোর সদস্যদের মধ্যে বিনামূল্যে চিকিৎসাসেবা, বিনামূল্যে ঔষধপত্র বিতরণ (মেডিক্যাল ক্যাম্পেইন) কার্যক্রমের উদ্বোধন করেন (বিজিবি)’র সিলেট কমান্ডার কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী।

সমাবেশ ও মেডিক্যাল ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন- বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইইএনও) মফিজুর রহমান, থানার ওসি মোহাম্মদ আব্দুর রাজ্জাক, বিজিবির চিনাকান্দিসহ বিভিন্ন বিওপির সুবেদার, হাবিলদার, নায়েব সুবেদারসহ বিজিবি সদস্যগণ, সীমান্তজনপদের স্থানীয় জনপ্রতিনিধি, সচেতন মানুষজন, ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যমকর্মীগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন