‘উত্তাল জুলাই’ শিরোনামে প্রামাণ্যচিত্র প্রদর্শনী

  28-10-2024 10:14PM

পিএনএস ডেস্ক: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) জুলাই গণ-অভ্যুত্থানের আলোকচিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনী হয়েছে। ‘উত্তাল জুলাই’ শিরোনামে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আবুল হোসেন।

এতে গবিসাসের সম্পাদনায় শিক্ষার্থীদের তোলা অভ্যুত্থানের আলোকচিত্র, আন্দোলনে অংশগ্রহণকারী বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের আন্দোলনের ভিডিও সমন্বিত সকল প্রামাণ্যচিত্র দিনব্যাপী প্রদর্শনী করা হয়।

এ সময় গবিসাসকে ধন্যবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘আমরা বিক্ষিপ্তভাবে এ সব চিত্র দেখেছি। কিন্তু গবিসাস সবকিছু একত্রে করে আজ আবার দেখার সুযোগ করে দিয়েছে। এ প্রামাণ্য চিত্রটি ক্যাম্পসের বিভিন্ন অনুষ্ঠানে দেখানোর ব্যাবস্থা করা হবে।’

আয়োজন সম্পর্কে সংগঠনটির সাধারণ সম্পাদক সানজিদা জান্নাত পিংকি বলেন, ‘জুলাই গণ-অভ্যুত্থান ছিল জনগণের কয়েক প্রজন্মের এক প্রকার গণরোষ। আন্দোলনের স্টেকহোল্ডার বা অংশীজন এ জনপদের প্রতিস্তরের মজলুম জনতা। যারা নতুনভবে প্রতিনিয়ত স্বপ্ন দেখে গেছেন এক নতুন পৃথিবীর সেসব মৃত্যুঞ্জয়ীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এবং অভ্যুত্থানের স্পিরিটকে জাতীয় জীবনে জীবিত রাখতেই আজকের এ ক্ষুদ্র প্রচেষ্টা।’

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন