আদালত অবমাননার দায়ে ব্যবস্থা নিতেও কি আপনি অপরাগ এখন?

  19-08-2017 11:37AM

পিএনএস ডেস্ক: প্রধান বিচারপতি এসকে সিনহাকে উদ্দেশ্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, মন্ত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেননি বুঝলাম। কিন্তু একজন সরকারী কর্মচারীর বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে ব্যবস্থা নিতেও কি আপনি অপরাগ এখন?

নিজের ফেসবুক স্ট্যাটাসে তিনি এ কথা করেন। তার স্ট্যাটাসটি পিএনএস পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:-

মাননীয় প্রধান বিচারপতি, আইন সচিবের বক্তব্য দেখেন নি আপনি? মন্ত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেননি বুঝলাম। কিন্তু একজন সরকারী কর্মচারীর বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে ব্যবস্থা নিতেও কি আপনি অপরাগ এখন?

এর আগে আরেকটি স্ট্যাটাসে ড. নজরুল বলেন, এখন জানা গেল খায়রুল হক-ই ছিলেন বিতর্কিত ষষ্ঠদশ সংশোধনীর নেপথ্যে। বিচারকদের বিরুদ্ধে অভিযোগ সংসদদের দিয়ে তদন্তের জঘন্য আইনটির খসড়াও তারি করা। প্রধান বিচারপতির বিরুদ্ধে চরম অবমাননামূলক বক্তব্য তিনিই প্রথম শুরু করেছেন। তিনি এখন চান নিম্ন আদালত থাকুক পুরোপুরি সরকারের নিয়ন্ত্রনে।

ত্রয়োদশ সংশোধনী বাতিল করে তিনি বাংলাদেশে গনতন্ত্রের বারোটা বাজিয়েছেন। এখন তার তৎপরতা বিচার বিভাগকে সরকারের পদানত করার দিকে।

যারা ভাবেন তিনি আদর্শিক চিন্তা থেকে এসব করেছেন তারা ভুল করছেন। মনে করে দেখুন অন্যদের ডিঙ্গিয়ে তিনি প্রধান বিচারপতি হয়েছিলেন। লক্ষ লক্ষ রিলিফের টাকা পেয়েছিলেন। নজীরবিহীন মর্যাদা আর সুবিধা নিয়ে পরে আইন কমিশনের প্রধান হয়েছেন।

এখন তার লক্ষ্য কি? বাংলাদেশের পরবর্তী প্রেসিডেন্ট হওয়া? একজন মানুষের ব্যক্তিস্বার্থ আর বিপজ্জনক চিন্তার কতো খেসারত দিবে বাংলাদেশের মানুষকে?



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন