বন্ধু আড্ডায় পাপন

  23-04-2018 12:35AM

পিএনএস ডেস্ক: ক্লাব কাপ হকির ফাইনাল খেলা অনুষ্ঠিত হচ্ছিল মওলানা ভাসানী স্টেডিয়ামে। চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী আর মোহামেডানের মধ্যকার এই খেলা নিয়ে মাঠে তখন উত্তেজনা। আয়োজনের প্রধান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়ার কথা তার হাত দিয়েই।

এমন আয়োজন রেখেই রোববার সন্ধ্যায় বন্ধু আড্ডায় মাতলেন তিনি। আড্ডায় অংশ নিয়ে যেন স্বর্গসুখ অনুভব করলেন। আলোচনা, আড্ডা, সেলফি সবই হলো। যেন ব্যস্ত জীবনে ক্ষণিকের তরে নিঃশ্বাস ফেলা।

সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে সেমিনার কক্ষে যুক্তরাষ্ট্র প্রবাসী বন্ধু আজাদুল হকের প্রথম বই ‘আমার শৈশব-আমার কৈশোর : আমার দেখা মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে আড্ডায় মেতে ওঠেন পাপন।

বইটির মোড়ক উম্মোচন করতে গিয়ে পাপন বলেন, বন্ধুদের সঙ্গ পাবো বলে আগে থেকেই রোববারের জন্য ব্যস্ততা কমিয়ে রেখেছিলাম। কিন্তু আজই বেশি ব্যস্ততা দেখা দিল যেন। অনুষ্ঠানে আসার জন্য মনটা আনচান করছিল সকাল থেকেই। কখন মিলতে পারব বন্ধুদের সঙ্গে, এমন তাড়না ছিল বারবার।

বন্ধু আড্ডার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, হকি খেলা শুরু হওয়ার কথা। ঝড়-বৃষ্টির কারণে খেলা শুরু হওয়া বিলম্ব হলো। ভালোই হলো। পরে গিয়ে পুরস্কার দিতে পারব। এমন আড্ডার লোভ তো সামলানো যায় না।

লেখক, সাহিত্যিক হাসনাত আবদুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু।

আগামী প্রকাশনীর প্রকাশক ওসমান গণির পরিচালনায় অনুষ্ঠানে বইটির ওপর মূল আলোচনা রাখেন জ্ঞান ও সৃজনশীন প্রকাশনা সমিতির সাবেক সভাপতি মাজহারুল ইসলাম। আলোচনায় আরও অংশ নেন অরুণ কুমার বিশ্বাস ও সরকার ফারহানা আক্তার সুমি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন