রিয়াল মাদ্রিদ হ্যাজার্ডকে পেতে মরিয়া

  31-07-2018 09:45AM


পিএনএস ডেস্ক: ব্রাজিরিয়ান তারকা নেইমার ও আর বিশ্বকাপের এবারের চমক কিলিয়ান এমবাপে হাত ফসকে বেরিয়ে গেছে। এই মৌসুমে অন্তত পিএসজির এই দুই সতীর্থকে কেনার স্বপ্ন রিয়াল মাদ্রিদের পূরণ হচ্ছে না।

বাধ্য হয়েই রিয়াল তৃতীয় পছন্দের এডেন হ্যাজার্ডকে এখন এক নম্বর ‘পছন্দ’ বানিয়েছে। চেলসির এই বেলজিয়ান মিডফিল্ডার/ফরোয়ার্ডকে কিনতে মরিয়া রিয়াল। কিন্তু এই হ্যাজার্ড-স্বপ্ন পূরণ করতে হলে রিয়ালকে গড়তে হবে ট্রান্সফার চুক্তির নতুন বিশ্ব রেকর্ড। হ্যাজার্ডের জন্য যে প্রায় ২২৫ মিলিয়ন পাউন্ড চাইছে চেলসি!

২২৫ মিলিয়নের আগে ‘প্রায়’ শব্দটা যুক্তিসংগতই। আসলে হ্যাজার্ডের জন্য চেলসি নিজেদের চাহিদার অঙ্কটা কষেছে ব্রিটিশ পাউন্ডে। স্পেনের ক্রীড়া দৈনিক ‘স্পোর্ত’-এর খবর, হ্যাজার্ডের জন্য ২০০ মিলিয়ন পাউন্ড চাইছে চেলসি। ইউরোয় রুপান্তর করলে অঙ্কটা ২৪.৭৪ মিলিয়ন। মানে চেলসির এই চাওয়া মেনে রিয়াল হ্যাজার্ডের সঙ্গে চুক্তি করলে, সেটি বিশ্ব রেকর্ডই হবে।

বর্তমানে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ডটি পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারের দখলে। গত মৌসুমে বার্সেলোনা থেকে পিএসজি তাকে কিনে নিয়েছে ২২২ মিলিয়ন ইউরোয়। হ্যাজার্ডের জন্য চেলসি তার চেয়েও ২.৭৪ মিলিয়ন ইউরো বেশি চাইছে। আগ্রহী রিয়ালের কাছে স্পষ্ট বার্তা পাঠিয়েছে, ‘হ্যাজার্ডকে নিতে চাও, ২০০ পাউন্ড গুন।’

২৭ বছর বয়সী হ্যাজার্ড অনেক আগে থেকেই রিয়ালের রাডারে। রিয়ালের সাবেক কোচ জিনেদিন জিদানের পছন্দের পাত্র ছিলেন তিনি। গত জানুয়ারিতেই হ্যাজার্ডকে দলে নিতে চেয়েছিলেন জিদান। শৈশরে আদর্শ জিদানের ডাকে সারা দিয়ে হ্যাজার্ডও রিয়ালে যাওয়ার জন্য এক পায়ে খাড়া ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত চুক্তিটা হয়নি।
সেই জিদান রিয়াল ছাড়লেও হ্যাজার্ড এখনো বার্নাব্যুতে যেতে এক পায়ে খাড়া। রিয়ালে যাওয়ার আশায় চেলসির সঙ্গে চুক্তি নবায়ন পর্যন্ত করেননি তিনি। কিন্তু চেলসি তাকে বিক্রি করতে চাইছে না। বরং হ্যাজার্ডকে ধরে রাখার আশায় তাকে সাপ্তাহিক ৩ লাখ পাউন্ড বা ৩.৩৭ লাখ ইউরো বেতনের নতুন প্রস্তাব দিয়েছে। কিন্তু হ্যাজার্ড এতেও চুক্তি নবায়ন করেননি।

তিনি রিয়ালে যাওয়ার জন্যই তৈরি। ওদিকে বিশ্বকাপে আলো ছড়ানো বেলবিয়ান তারকাকে কেনার জন্য রিয়ালও প্রানপণ চেষ্টা করে যাচ্ছে। সুযোগ বুঝেই উচ্চ দাম হাঁকিয়ে বসল চেলসি। আর স্পেনেরই সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ডন ব্যালনের খবর, রিয়াল হ্যাজার্ডের জন্য নতুন করে ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব করতে যাচ্ছে। দর কষাকষিটা বেশ জমবে বলেই মনে হচ্ছে।

শুধু হ্যাজার্ডকে নয়। চেলসির আরও দুজনকে কেনার জন্য প্রস্তাব তৈরি করেছে রিয়াল। হ্যাজার্ডের স্বদেশি, গোলরক্ষক থিবো কুর্তোইস ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার/উইঙ্গারের উইলিয়ানের জন্য রিয়াল নাকি যৌথভাবে ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব তৈরি করেছে। এখন শুধু আলাদা আলাদাভাবে করা প্রস্তাব দুটি চেলসির দরবারে পাঠিয়ে দেওয়ার অপেক্ষা। সূত্র: স্পোর্ত, ডন ব্যালন

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন