আবারো ভারতের কাছে পাকিস্তানের শোচনীয় পরাজয়

  

পিএনএস ডেস্ক: লক্ষ্য মাত্র ২৩৮ রানের। ভারত-পাকিস্তান ম্যাচে এত ছোট লক্ষ্য পাড়ি দেয়া খুবই সহজ। যদি কোনো দলের ব্যাটসম্যানরা থাকে তুমুল ফর্মে, তাহলে তো কথাই নেই। ভারতীয় ব্যাটসম্যানরা রয়েছেন তেমনই দুরন্ত ফর্মে। যেমন অধিনায়ক রোহিত শর্মা, তেমন শিখর ধাওয়ানসহ অন্যরাও।

পাকিস্তানের করা ২৩৮ রানের লক্ষ্য পাড়ি দিতে তাই খুব বেশ বেগ পেতে হলো না ভারতীয়দের। মাত্র ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে গেছে রোহিত শর্মার দল। ৬৩ বল (১০.৩ ওভার) হাতে রেখেই ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় তুলে নিল ভারত।

এ নিয়ে টানা দ্বিতীয়বার চলতি এশিয়া কাপেই পাকিস্তানকে মাথাই তুলে দাঁড়াতে দেয়নি ভারতীয়রা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে মাত্র ১৬২ রানে বেধে রেখে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছিল টিম ইন্ডিয়া।

২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রোহিত শর্মা আর শিখর ধাওয়ানই ভারতকে জয়ের কাছাকাছি নিয়ে যায়। দু’জন মিলে গড়ে তোলেন ২১০ রানের বিশাল এক জুটি। জোড়া সেঞ্চুরি তুলে নেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান দু’জনেই। ২১০ রানের মাথায় ধাওয়ান যখন রান আউট হন তখন তার নামের পাশে লেখা ১১৪ রানের বিশাল এক ইনিংস।

১০০ বলে খেলা ১১৪ রানের এই ইনিংসটি সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং ২টি ছক্কায়। ১১৯ বলে ১১১ রানে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন রোহিত শর্মা। ৭টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। শেষ দিকে আম্বাতি রাইডু মাঠে নেমে করেন ১২ রান।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech