প্রথম সেশনে প্রাপ্তি পূজারা-কোহলির উইকেট

  15-11-2019 02:51PM

পিএনএস ডেস্ক : ইন্দোরে ভারত-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলছে। প্রথম সেশন শেষে ৫৪ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৮৮ রান। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ক্রিজে আছেন আজিঙ্কা রাহানে। এ সেশনে বাংলাদেশের প্রাপ্তি চেতেশ্বর পূজারা ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির উইকেট। দুটি উইকেটই নেন পেসার আবু জায়েদ রাহী। দিনের শুরুতে চেতেশ্বর পূজারাকে ফিরিয়ে পরের ওভারে বিরাট কোহলিকেও নিজের শিকার বানান আবু জায়েদ রাহী। মাত্র দুই বল ক্রিজে খেলেছেন ভারতীয় অধিনায়ক। রানের খাতা না খুলে এলবিডাব্লিউ হয়েছেন কোহলি।

আম্পায়ার আউট না দিলেও মুমিনুল হক রিভিউ নেন এবং সফল হন।

প্রথম দিন পাওয়া জীবনে হাফসেঞ্চুরি করেন মায়াঙ্ক আগারওয়াল। দ্বিতীয় জীবন পেয়ে সেঞ্চুরির পথে ভারতীয় ওপেনার। ৪৭তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলে এলবিডাব্লিউ হন মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান ৮২ রানে। আজিঙ্কা রাহানের সঙ্গে ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে এরই মধ্যে লিড নিয়েছে স্বাগতিকরা। ৩৮ রানে এগিয়ে থেকে প্রথম সেশনের খেলা শেষ করে তারা। আগের দিন ৩২ রানে ইমরুল কায়েসের হাতে জীবন পাওয়া মায়াঙ্ক আগারওয়াল ফিফটি করেন ৯৮ বলে ৯ চারে।

১ উইকেটে ৮৬ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। ৪৩ রানে চেতেশ্বর পূজারা ও ৩৭ রানে মায়াঙ্ক আগারওয়াল মাঠে নামেন। দিনের দ্বিতীয় ওভারে টানা দুটি চার মেরে ৬৮ বলে ফিফটিতে পৌঁছান পূজারা। দ্বিতীয় উইকেটে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ৯১ রানের জুটি গড়ে আউট হন পূজারা। ৭২ বলে ৯ চারে ৫৪ রান করে বদলি ফিল্ডার সাইফ হাসানের হাতে ধরা পড়েন তিনি। মেহেদী হাসান মিরাজের বদলে ফিল্ডিং করতে নামেন সাইফ।

প্রথম দিন ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ মাত্র ১৫০ রানে অলআউট হয়। ইনিংস সেরা স্কোর ছিল মুশফিকুর রহিমের ৪৩ রান। আর কোনও ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন