ব্যবসায়ী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  14-11-2018 08:08PM

পিএনএস ডেস্ক : সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামের বিকাশ ব্যবসায়ী তৌহিদুল ইসলাম (২৫) হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার বেলা ৩টায় বাংলাবাজার ইউনিয় পরিষদের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বৃহত্তর বাংলাবাজার ও কলাউড়ার সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তরা বলেন, এ নির্মম হত্যাকাণ্ডের প্রধান আসামী বিসমিল্লাহ গার্মেন্টসের ব্যবসায়ী শামীম আহমেদকে অচিরেই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করে ফাঁসি দিতে হবে। তৌহিদ হত্যার প্রায় ছয় দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত এ হত্যাকাণ্ডের সাথে শামীম ছাড়া আর কারা জড়িত তা বের করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এমন নিষ্ঠুরভাবে একজন মানুষ কখনো আরেকজন মানুষকে একা হত্যা করতে পারেনা। নিশ্চয় এর সাথে আরও খুনি জড়িত আছে। তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার দাবি করেন বক্তারা। অন্যথায় আরও কঠোর কর্মসূচীর হুমকি দেন তারা।

এসময় ইউপি চেয়ারম্যান জসিম আহমেদ বলেন, আমি তৌহিদকে হত্যাকারীর ফাঁসি চাই। আমি পুলিশকে বলেছি একজন মানুষ কিভাবে অন্য একজন মানুষকে হত্যা করে তা আমার মাথায় আসেনা। সবার দাবি অনুযায়ী এই খুনের বিচার না হ্ওয়া পর্যন্ত বিসমিল্লাহ গার্মেন্টসে তালা থাকবে। তৌহিদকে খুন করার আগ থেকে তার ব্যাংক একাউন্ট থেকে যত টাকা উত্তোল করেছে তা খুঁজে বের করব, কেননা টাকার জন্যই তৌহিদ খুন হয়েছে। প্রয়োজনী তদন্ত করে থানা থেকে যাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে হত্যাকাণ্ডের সাথে তাদের কোন সংশ্লিষ্ঠতা থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

বক্তরা বলেন, হত্যাকাণ্ডের দিন তৌহিদ ছাতকের বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ৮ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করেন। সে টাকা হাতিয়ে নেওয়ার জন্য তাকে জবাই করে হত্যা করা হয়। এসব টাকার এখনো কোন হদিস মেলেনি। তাই দ্রুত এই টাকা কোথায় আছে তা বের করার জন্য পুলিশের কাছে দাবি জানান তারা।

তারা বলেন, খুনি শামীমদের ব্যবসায়ীক প্রতিষ্ঠান বিসমিল্লাহ গার্মেন্টস বাজারের ব্যবসার পরিবেশ নষ্ট করেছে। এসব খুনি পরিবারের বাংলাবাজারে ব্যবসা করার অধিকার নেই। তাই অচিরেই বিসমিল্লাহ গার্মেন্টস বয়কট এবং উচ্ছেদ করার দাবি জানান তারা।

বেলা তিনটায় বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধনে শত শত মানুষ উপস্থিত হয়। তারা খুনিদের ফাঁসির দাবিতে স্লোগান দেন।

মানববন্ধনে ইউপি চেয়্যারম্যান জসিম আহমেদ চৌধুরী রানা, বিশিষ্ট সমাজসেবক নুরুল ইসলাম, উপাধ্যক্ষ মাওলানা আ. ছাত্তার, সাবেক বর্তমান ইউপি সদস্য, যুব সমাজ, আওয়ামীলীগ, বিএনপি, ছাত্রলীগ, ছাত্রদলের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার (০৯ নভেম্বর) সকালে বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের গলিতে তৌহিদ মিয়ার গলা কাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। শনিবার দুপুরে নিহতের ভাই রফিক মিয়া বাদী হয়ে দু’জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করে দোয়ারাবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন