নৌবাহিনীর ঘাঁটিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ৩

  

পিএনএস ডেস্ক : খুলনা মহানগরীর খালিশপুরে নৌবাহিনীর তিতুমীর ঘাঁটিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর একটার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত হলেন- রমজান (৩৫), সায়েম (২০) ও নূর আমিন (১৮)। তাদের বাড়ি নীলফামারি জেলার জলঢাকা এলাকায়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সোনালী সেন জানান, নৌবাহিনীর তিতুমীর ঘাঁটিতে নির্মাণাধীন একটি দশতলা ভবনের ৯ তলার বাইরের পাশে প্লাস্টারের কাজ চলছিল। ৩ শ্রমিক একটি মাচার ওপর দাঁড়িয়ে কাজ করছিলেন।

হঠাৎই মাচাটি ভেঙে তারা নিচে পড়ে যান। এ সময় ঘটনাস্থলেই ১জন নিহত হন। অপর ২ জনকে অন্যান্য শ্রমিক ও নৌ বাহিনীর সদস্যরা উদ্ধার করে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

খালিশপুর থানার ওসি সরদার মোশাররফ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি জানান, নিহতদের গ্রামের বাড়িতে খবর দেওয়া হয়েছে। স্বজনরা এলে মরদেহ হস্তান্তর করা হবে। এছাড়া নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানকে শ্রমিক পরিবারগুলোকে আর্থিক সহযোগিতা করার অনুরোধ জানানো হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াহেদ কনস্ট্রাকশন লিমিটেডের প্রকৌশলী শহিদুল ইসলাম সজিব জানান, শ্রমিকরা ওই ভবনে প্রায় ৬/৭ মাস ধরে কাজ করছেন। দুর্ঘটনার পর ওই ভবনে কাজ বন্ধ রাখা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শ্রমিকদেরকে সব সময় সেফটি বেল্ট পরে কাজ করতে বলা হয়ে থাকে। ঘটনার সময় তারা সেফটি বেল্ট পরা ছিলেন কিনা তা খতিয়ে দেখা হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech