‘আমরা ঘর পেয়েছি, শেখ হাসিনা পাবেন বেহেস্ত’

  22-10-2019 03:37PM

পিএনএস ডেস্ক : সরকারের পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে গৃহহীনদের ঘর নির্মাণ করে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তাঁর জন্য প্রাণভরে দোয়া করছেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ১৯৭টি সুবিধাভোগী পরিবারের সদস্যরা।

উপজেলার কালীকচ্ছ গ্রামের মনোয়ারা বেগম।স্বামী মারা গেছেন বহুবছর আগে।তিনিসহ একাধিক সুবিধাভোগী বিনামূল্যে ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করে সাংবাদিকদের বলেন, আমরা ঘর পেয়েছি, শেখ হাসিনা পাবেন বেহেস্ত।

সুবিধাভোগী অনেকে বলেন, ভিটে ছিলো কিন্তু মাথার ওপর কোনো চাল ছিল না।বৃষ্টিতে ভিজেছি, রোদে শুকিয়েছি।মানুষ হয়েও পশুপাখির চেয়ে খারাপ অবস্থায় দিন কাটিয়েছি। দেখার কেউ ছিল না।যিনি আমাদের মানুষের মতো জীবনযাপনের ব্যবস্থা করে দিয়েছেন, আমরা চাই বঙ্গবন্ধু কন্যা আবারও ক্ষমতায় আসুক। আমরা যতদিন বেঁচে আছি তাকেই ভোট দেবো।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ৯টি ইউনিয়নে ‘জমি আছে ঘর নেই’ ১৯৭টি হতদরিদ্র এমন সব পরিবারের মানুষ এ সুবিধা পেয়েছেন।বর্তমানে উপজেলার ইউনিয়নগুলোতে ২৭ উপকারভোগীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ঘর নির্মাণ কাজ চলছে।

প্রতিটি ঘর সাড়ে ১৬ ফুট বাই সাড়ে ১০ ফুট এবং এর বারান্দা হবে সাড়ে ১৬ ফুট বাই পাঁচ ফুটের। সঙ্গে থাকবে একটি করে স্যানিটারি ল্যাট্রিন। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ টাকা।

এদিকে এসব ঘর নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখতে উপজেলা প্রশাসন সার্বক্ষণিক কাজের তদারকি করছেন বলে জানা গেছে।

সরাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. সাইফুল ইসলাম বলেন, উপজেলার নয় ইউনিয়নে ২৭ উপকারভোগীদের ঘরের কাজ শেষ পর্যায়ে। কিছু দিনের মধ্যে হতদরিদ্র পরিবারগুলোকে এসব ঘর বুঝিয়ে দেওয়া হবে।

এরআগে দূর্যোগ সহনীয় ৮টি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।প্রতিটি ঘরের বরাদ্দ ছিল ২ লাখ ৫৮ হাজার টাকা।তিনি বলেন, গত অর্থবছরে উপজেলার ১৬২ হতদরিদ্র পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার এই ঘর নির্মাণ করে দেওয়া হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন