পাচার হওয়া অর্থ ফেরাতে দুদককে সহায়তার প্রতিশ্রুতি ইউএনওডিসির

  10-09-2024 07:43PM

পিএনএস ডেস্ক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে জাতিসংঘের মাদক ও অপরাধবিষয়ক দপ্তরের (ইউএনওডিসি) প্রতিনিধিদলের সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ইউএনওডিসি পাচার হওয়া অর্থ পুনরুদ্ধারের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচা দুদক কার্যালয়ে ওই সভা অনুষ্ঠিত হয়।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউএনওডিসির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রধান মারকো টেক্সাইরার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল দুদকে যায়। প্রতিনিধিদলটি দুদকের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুদকের সক্ষমতা বৃদ্ধি, অর্থ পাচার প্রতিরোধ ও পাচার হওয়া টাকা পুনরুদ্ধারে ইউএনওডিসির সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে। প্রতিনিধিদলটি ইউএনওডিসির পক্ষ থেকে দুদককে সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছে।

এর আগে গত সোমবার যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) অ্যাসিস্ট্যান্ট লিগ্যাল অ্যাটাশে রবার্ট ক্যামেরুন ও পুলিশ লিয়াজোঁ স্পেশালিস্ট মুহাম্মদ আমিনুল ইসলামের সমন্বয়ে একটি প্রতিনিধিদল দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে করে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন