১৬ বছরের বৈষম্য ১৬ দিনে দূর করা সম্ভব নয়: স্বাস্থ্য উপদেষ্টা

  20-08-2024 09:10PM

পিএনএস ডেস্ক: ১৬ বছরে দেশের প্রত্যেকটি সেক্টরে বৈষম্য হয়েছে উল্লেখ করে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম বলেছেন, এতদিনের বৈষম্য ১৬ দিনে দূর করা সম্ভব নয়। অন্তর্বর্তী সরকারকে সহায়তা করুন। যেন আমরা স্বাস্থ্যখাতসহ বিভিন্ন পর্যায়ের বৈষম্য ও দুর্নীতি দমন করতে পারি।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল ৩টায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি (বাপি) প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগম এ কথা বলেন।

স্বাস্থ্য উপদেষ্টা বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ছাত্র জনতার যথাযথ চিকিৎসার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ছাত্রদের সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছে। চিকিৎসায় আহতদের সবার যথাযথ চিকিৎসা নিশ্চিত করাসহ যাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো প্রয়োজন সেটা আমরা করব। আহত ছাত্র জনতার চিকিৎসার দায়িত্ব সরকারের এবং যারা নিহত হয়েছেন তাদের দায়দায়িত্ব সরকার নেবে।

সভার শুরুতে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির (বাপি) সভাপতি আব্দুল মুক্তাদির, মহাসচিব এসএম শফিউজ্জামান, বিভিন্ন ওষুধ শিল্পপ্রতিষ্ঠানের প্রতিনিধি, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা উপস্থিত ছিলেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন