যে রেকর্ডের অপেক্ষায় মাশরাফি

  

পিএনএস ডেস্ক : এশিয়া কাপের ৬ষ্ঠ দিনে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) আরব আমিরাতের আবুধাবিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায়। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও মাছরাঙা।

আফগানিস্তানের বিপক্ষে এ ম্যাচ বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। এ ম্যাচে এক উইকেট পেলে ছাড়িয়ে যাবেন পাকিস্তানি বোলার শোয়েব আখতারকে, আর তিন উইকেট পেলে নাম লেখাবেন আড়াইশ’ উইকেট শিকারীর ক্লাবে।

১৯১ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এখন পর্যন্ত ২৪৭ উইকেট শিকার করেছেন ম্যাশ। ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তার অবস্থান ২৬। সমান উইকেট নিয়ে মাশরাফির উপরে শোয়েব আখতারের অবস্থান ২৫ নম্বরে। ১ উইকেট হলে মাশরাফি ছাড়িয়ে যাবেন শোয়েবকে, ৩টি হলে পূরণ করবেন ২৫০ উইকেটের মাইলফলক।

২৪৫ উইকেট নেয়ার পথে মাশরাফি ম্যাচে ৫ উইকেট নিয়েছেন একবার। ২০০৬ সালে কেনিয়ার বিপক্ষে সে ম্যাচে করা মাশরাফির ২৬ রানে ৬ উইকেটের বোলিং ফিগার এখনো পর্যন্ত দেশের ইতিহাসের সেরা। এছাড়া ম্যাচে ৭ বার ৪ উইকেট করে নেয়ার রেকর্ড রয়েছে ডানহাতি এই পেসারের।

এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ ছাড়াও সুপার ফোরে আরও ৩টি ম্যাচে পাবে বাংলাদেশ। চলতি টুর্নামেন্টে আর ৩টি উইকেট পেলেই ওয়ানডে ইতিহাসের ২৫তম বোলার হিসেবে ২৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন মাশরাফি। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সবশেষ সিরিজের ৩ ম্যাচে ৭ উইকেট নেয়া মাশরাফির জন্য কাজটা খুব একটা কঠিন হওয়ার কথা নয়।

কিন্তু নিজের রেকর্ডের চেয়ে দলের জয়কে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি। এ বিষয়ে টাইগার অধিনায়ক বলেন, এতে আমার বাড়তি কোনো ব্যাপার থাকবে না। এর আগেও দেখেছেন ১০০, ২০০ উইকেটের সময় তেমন কোনোকিছু মনে হয়নি। নরমাল খেলা খেলেছি। এবারও তেমন বাড়তি কিছু থাকবে না। আমার কাছে দেশের হয়ে খেলতে নামা প্রত্যেকটি ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। প্রত্যেক ম্যাচেই অবদান রাখতে চেষ্টা করি। যেকোনো ম্যাচে অবদান রাখতে পারলেই ভালো লাগা কাজ করে

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech