দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

  

পিএনএস ডেস্ক : ডেল স্টেইন, কাগিসো রাবাদার দাপুটে বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। ফলে হোয়াইটওয়াশ হলো জিম্বাবুয়ে। বোল্যান্ড পার্কে জিম্বাবুয়েকে চার উইকেটে হারানোর সঙ্গে সঙ্গেই তিন ম্যাচের সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা।

শনিবার বোল্যান্ড পার্কে তৃতীয় একদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ২২৮ রান তুলে জিম্বাবুয়ে। সেন উইলিয়ামস ৬৯, ব্রেন্ডন টেলর ৪০ রান ছাড়া প্রোটিয়া বোলারদের সামনে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ের আর কোনও ব্যাটসম্যান। তিনটি করে উইকেট নিয়ে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে দেন স্টেইন ও রাবাদা।

জবাবে, ব্যাট করতে নেমে ৪.১ ওভার বাকি থাকতেই জয়ের রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। ওপেনিং পার্টনারশিপে হেন্ড্রিকস এবং মারক্রামের ৭৫ রান প্রোটিয়াদের জয়ের ভিত গড়ে দেয়। হেন্ড্রিকসের ৬৬, মারক্রামের ৪২ এবং উইকেটকিপার ব্যাটসম্যান ক্লাসেনের ৫৯ রানই জয় এনে দেয় দক্ষিণ আফ্রিকাকে। চোট সারিয়ে ফিরে এসে ডু প্লেসি ২৬ রানের অবদান রাখেন দলের জয়ের পিছনে।

চোট সারিয়ে ফিরে জিম্বাবুয়ে সিরিজে দুরন্ত কামব্যাক করলেন পেসার ডেল স্টেইন। সিরিজে দু’ম্যাচে পাঁচ উইকেট নিলেন তিনি। তিন ম্যাচে ১০ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। এর আগে কিম্বারলেতে প্রথম একদিনে ম্যাচে পাঁচ উইকেটে এবং ব্লোয়েমফন্টনে দ্বিতীয় একদিনের ম্যাচে ১২০ রানে জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech