পাকিস্তানের যে দাবি খারিজ করে দিল আইসিসি

  

পিএনএস ডেস্ক : পাকিস্তানের দাবি মানল না আইসিসি। তিন দিনের শুনানি শেষে ইন্টারন্যাশনাল ক্রিক্ট কাউন্সিলের ডিসিউট প্যানেল জানিয়ে দিল পাকিস্তানের দাবি মেনে ভারতীয় ক্রিকেট বোর্ডকে কোনও টাকা দিতে হবে না।

চুক্তি বলেও দুই দেশের মধ্যে রাজনৈতিক অশান্তির জেড়ে দ্বিপাক্ষিক সিরিজ করা সম্ভব হয়নি। ভারত সরকারের এই ক্রিকেটীয় সম্পর্কের জন্য ভারতীয় ক্রিকেট দলকে ছাড়পত্র দেওয়া হয়নি। যে কারণে চুক্তি ভঙ্গ হয়েছে। তার পর থেকেই ক্ষতি দেখিয়ে ভারতে সেই ক্ষতিপূরণের কথা বলে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত পিসিবির নতুন চেয়ারম্যান এহেসান মানি আইসিসির দ্বারস্থ হন এবং দাবি করেন এ বার যা সিদ্ধান্ত নেবে তা দুই দেশ যাতে মেনে নেয়।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ৭০ মিলিয়ন ইউএস ডলার ক্ষতিপূরণের দাবি জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই দাবি খারিজ করেছেন আইসিসির ডিসপিউট প্যানেল।

মিডিয়া রিলিজ দিয়ে আইসিসি জানিয়েছে, ডিসপিউট প্যানেলের পক্ষ থেকে যা ভারত-পাকিস্তানের সমস্যা মেটাতে তৈরি হয়েছিল আইসিসির ডিসপিউট রেজলিউশন কমিটির অধিনে তাদের সিদ্ধান্ত তারা জানিয়েছে।

তিন দিনের শুনানি শেষে দু'তরফের মৌখিক ও লিখিত তথ্যের ভিত্তিতে, ডিসপিউট প্যানেল পিসিবির ভারতের বিরুদ্ধে দাবি খারিজ করেছে। এই সমস্যার সমাধান করে আইসিসি জানিয়ে দিয়েছে আর কোনও আবেদন জানানো যাবে না এই বিষয়ে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech