বৃষ্টিতে পণ্ড প্রথম সেমিফাইনাল, রিজার্ভ ডেতে বাকি খেলা!

  10-07-2019 12:57AM

পিএনএস ডেস্ক : আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির শঙ্কার কথা জানানো হয়েছিলো। সেটাকে সত্যি প্রমাণ করে দিয়ে ম্যানচেস্টারে নেমেছে বৃষ্টি। ফলে ৪৭তম ওভার চলাকালে বন্ধ হয়ে যায় ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচটি।

বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে রিজার্ভ ডের ব্যবস্থা থাকায় ম্যাচটি আজ বুধবার বাকি খেলা হবে। তবে রিজার্ভ ডেতেও বৃষ্টির বাধায় খেলা না হলে কপাল পুড়বে নিউজিল্যান্ডের। লিগ পর্বের পয়েন্ট তালিকায় এগিয়ে থাকার কারণে ফাইনালের টিকিট পেয়ে যাবে কোহলি-রোহিত-বুমরাহদের ভারত।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামা কেন উইলিয়ামসনের দল ৪৬.১ ওভারে তুলতে পেরেছে ৫ উইকেটে ২১১ রান। ক্রিজে আছেন রস টেইলর ৬৭ ও টম ল্যাথাম ৩ রানে। হাতে উইকেট থাকলেও ভারতীয় বোলারদের দাপটে রানের গতি বাড়াতে পারছে না কিউইরা।

চতুর্থ ওভারে গাপটিলের উইকেট হারায় নিউজিল্যান্ড। ১৪ বল খেলে ১ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর থেকে শুরু হয় কিউইদের অতি সাবধানী ব্যাটিং। দ্বিতীয় ও তৃতীয় উইকেটে দুটি ভালো জুটি পায় কিউইরা। কিন্তু রানের গতি তোলার হার বাড়েনি। হেনরি নিকোলসকে নিয়ে ৮৯ বলে ৬৮ রানের জুটি গড়ার পর অধিনায়ক উইলিয়ামসন ১০২ বলে ৬৫ রান যোগ করেন অভিজ্ঞ টেইলরের সঙ্গে। নিকোলস করেন ২৮ রান।

উইলিয়ামসন তুলে নেন আসরে নিজের দ্বিতীয় হাফসেঞ্চুরি (সেঞ্চুরি রয়েছে দুটি)। ছয়টি চারের সাহায্যে করেন ৯৫ বলে ৬৭ রান। মারকুটে জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় তুলতে পারলে নিউজিল্যান্ডের কচ্ছপ গতির রান রেট কিছুটা বাড়তে পারত। কিন্তু কেউই থিতু হতে পারেননি। নিশাম ১৮ বলে ১২ রান করে শিকার হন হার্দিক পান্ডিয়ার। ডি গ্র্যান্ডহোমের ১০ বলে ১৬ রানের সম্ভাবনাময় ইনিংসের ইতি টানেন ভুবনেশ্বর।

উইলিয়ামসনের বিদায়ের পর লড়াইটা তাই একাই চালান টেইলর। ৭৩ বলে ফিফটি তুলে নেওয়ার পর হাত খুলতে শুরু করেন তিনি। ফলে ৪২তম ওভারে গিয়ে প্রথমবারের মতো কিউইদের রান রেট চার ছুঁয়ে ফেলে! বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে টেইলরের রান ছিল ৮৫ বলে ৬৭। অপর প্রান্তে টম ল্যাথাম ছিলেন ৩ রানে। ইনিংসের শেষ ৬.১ ওভারে আসে ৫৬ রান।

ভারতের পক্ষে ভুবনেশ্বর, বুমরাহ, হার্দিক, জাদেজা, চাহাল প্রত্যেকে একটি করে উইকেট নেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন