ডোপ টেস্টে প্রতারণা করে ২ বছর নিষিদ্ধ গ্যাব্রিয়েল বারবোসা

  26-03-2024 06:13PM

পিএনএস ডেস্ক : ডোপ টেস্টের সময় প্রতারণা করে বড় বিপদে পড়েছেন ফ্ল্যামেঙ্গোর ব্রাজিলের স্ট্রাইকার গ্যাব্রিয়েল বারবোসা। সোমবার (২৫ মার্চ) প্রতারণা করায় তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ব্রাজিলের এক ক্রীড়া আদালত।

গত বছরের ৮ এপ্রিল হঠাৎ ফ্ল্যামেঙ্গোর ফুটবলারদের ডোপ টেস্ট করা হয়। তখন ডোপ টেস্টের সময় অসহযোগিতা করেন ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ফ্ল্যামেঙ্গোর বাকি ফুটবলারদের চেয়ে বেশি সময় নিয়েছিলেন গ্যাব্রিয়েল।

এরপর গ্যাব্রিয়েলের বিরুদ্ধে ডোপ টেস্ট প্রতারণার অভিযোগ ওঠে। প্রেক্ষিতে ব্রাজিলিয়ান ডোপিং কন্ট্রোল কর্তৃপক্ষের সিদ্ধান্তে তার ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত আসে। ব্রাজিলিয়ান ডোপিং কন্ট্রোল কর্তৃপক্ষ জানায়, গ্যাব্রিয়েল অ্যান্টি-ডোপিং স্পোর্টস কোর্ট অফ জাস্টিসের সংখ্যাগরিষ্ঠ ভোটের মাধ্যমে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যদিও এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন গ্যাব্রিয়েল। আদালতে শাস্তি ঘোষণার পর গ্যাব্রিয়েল সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘আমি কখনোই পরীক্ষায় বাধা দিইনি বা প্রতারণাও করিনি। আমি নিশ্চিত যে উচ্চ আদালতে নির্দোষ প্রমাণিত হব।’

২০২০ সালে ইন্টার মিলান ছেড়ে ফ্ল্যামেঙ্গোতে যোগ দেন গ্যাব্রিয়েল। ২০১৬ সালে ব্রাজিলের জার্সিতে অভিষেকের পর এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে ৫ গোল করেছেন তিনি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন