গাইবান্ধায় খাদ্য গুদামে একযোগে বোরো ধান সংগ্রহ অভিযান শুরু

  18-05-2019 04:22PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার ৭টি উপজেলা ১১টি সরকারি খাদ্য গুদামে একযোগে বোরো ধান সংগ্রহ অভিযান শনিবার থেকে শুরু হয়েছে। আজ সদর খাদ্য গুদামে গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন আনুষ্ঠানিকভাবে এ সংগ্রহ কার্যক্রমের উদ্ধোধন করেন। এ উপলক্ষে খাদ্য ক্রয় কেন্দ্র চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল ইসলাম। বক্তব্য দেন জেলা কৃষি সম্প্রসরণ অধিদপ্তরের উপ-পরিচালক এসএম ফেরদৌস, সিভিল সার্জন আবু হানিফ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, সাংবাদিক আবেদুর রহমান ও সরকার মো. শহীদুজ্জামান সহ স্থানীয় নেতৃবৃন্দ।

চলতি মৌসুমে জেলায় ১১টি সরকারি খাদ্য গুদামে ৩ হাজার ৯শ ৫৫ মেট্রিক টন ধান এবং ২৫ হাজার ৪১৩ মেট্রিক টন চাল কেনার লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। প্রতিমন ধান ১ হাজার ৪০ টাকা এবং প্রতিকেজি ৩৬ টাকা সরকারি মুল্য নির্ধারন করা হয়েছে। আজ শনিবার থেকে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান ক্রয় শুরু হয়েছে চলবে ২৩ আগষ্ট পর্যন্ত।

জেলা প্রশাসক বলেন, এক সময় বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল। বর্তমান সরকারের আমলে বিভিন্ন দেশে বাংলাদেশ থেকে খাদ্য রপ্তানী করা হচ্ছে। কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় করার ফলে তারা ন্যায্য মূল্যে পাচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন