লিসান্দ্রোর গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা

  05-07-2024 08:32AM

পিএনএস ডেস্ক: কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে লিওনেল মেসির খেলা নিয়েই শঙ্কা ছিল। তবুও আশার আলো জিইয়ে রেখেছিলেন লিওনেল স্কালোনি। শেষমেশ মাঠেও নামেন আর্জেন্টাইন এই অধিনায়ক। প্রত্যাশিত গোলের জন্য রাখলেন অবদানও। তার নেওয়া কর্নার থেকেই প্রথমার্ধে দলকে লিড এনে দেন লিসান্দ্রো মার্টিনেজ।

ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। প্রথমার্ধে ৬৫ শতাংশ বল মেসিদের পায়েই ছিল। তবে লক্ষ্যের দিকে শট নেওয়ার সুযোগ পায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। মাত্র ৪টি শট নিয়ে ১টি লক্ষ্যে রেখে তা থেকেই কাঙ্ক্ষিত গোল আদায় করে নেয় তারা।

শুক্রবার (৫ জুলাই) টেক্সাসের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে বল দখলে এগিয়ে থাকলেও প্রথম আক্রমণ ইকুয়েডরই করে। ম্যাচের ১৫তম মিনিটে ময়েসেজ কালসেডোর বাড়ানো পাসে জেরেমি সারমিয়েন্তোর শট রুখে দেন এমিলিয়ানো মার্টিনেজ। কিছুক্ষণ পরই আরও লক্ষ্যে শট নেন পায়েজ। ম্যাচের ২৫ মিনিট পর্যন্ত আর্জেন্টাইনদের বেশ চাপে রেখেছিল ইকুয়েডর।

তবে শুরু থেকে বেশ অগোছালো আর্জেন্টিনা ম্যাচের ২৭তম মিনিটে প্রথম আক্রমণটা শাণায়। লাহুয়েল মলিনার ক্রসে হেড দিয়েও লক্ষ্যভেদ করতে পারেননি এনজো ফার্নান্দেজ।

ম্যাচের ৩৪তম মিনিটে মেসির পাস থেকে শট নিয়েছিলেন এনজো। তাতে কাঙ্ক্ষিত গোল আসেনি।

এরপর ম্যাচের ৩৫তম মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিসান্দ্রো। কর্নার থেকে মেসির উড়িয়ে দেওয়া বল ডি-বক্সের ভেতরেই মাথা ছুঁইয়ে দিক বদলে দেন ম্যাক অ্যালিস্টার। সেখান থেকে নিখুঁত স্পর্শে জাল খুঁজে নেন লিসান্দ্রো। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন