যশোরে রেলস্টেশন চালুর দাবিতে ট্রেন থামিয়ে বিক্ষোভ

  15-07-2024 06:57PM

পিএনএস ডেস্ক: যশোরের ঐতিহ্যবাহী গদখালী রেলস্টেশনটি পুনরায় চালুসহ ছয় দফা দাবিতে ট্রেন থামিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

রোববার (১৪ জুলাই) গদখালী রেলস্টেশন চত্বরে যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতির আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ব্রিটিশ আমল থেকে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরও গদখালী রেল স্টেশন চালু ছিল। এরপর কিছুদিন যশোর-বেনাপোল ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে আবার এই রেললাইন চালু হয়। কিন্তু গদখালী রেল স্টেশনটি চালু হয়নি।

তারা আরও বলেন, এ অঞ্চলের মানুষ গদখালী রেলস্টেশন থেকে বনগাঁও হয়ে কলকাতায় বাজার করতে যেত। এখন ট্রেন ভারত যাচ্ছে কিন্তু অনেক পুরাতন গদখালী রেলস্টেশন চালু হয়নি। গদখালী রেলস্টেশনটি চালুর জন্য আমরা এই অঞ্চল থেকে মন্ত্রণালয়সহ রেল কোম্পানিকে আবেদনের মাধ্যমে লিখিত জানিয়েছি কিন্তু সফলতা পাওয়া যায়নি। এ ছাড়া এই স্টেশনটি চালু না হওয়ার পেছনে স্থানীয় কিছু কুচক্রীমহল কাজ করছে।

ফুল উৎপাদক সমিতির নেতারা বলেন, ঐতিহ্যবাহী গদখালী রেলস্টেশনটি চালু এলাকার জনগণের প্রাণের দাবি। কারণ, ফুলের রাজ্য হিসেবে খ্যাত এখানকার নানাজাতের ফুল ঢাকা, চট্টগ্রামসহ সারা দেশে যায়।

যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে সমাবেশে দাবি আদায় সংগ্রাম কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার রুহুল আমিন, অ্যাডভোকেট আমিনুর রহমান হিরু, যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান ভিটু প্রমুখ বক্তব্য রাখেন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন