ইউপি চেয়ারম্যানকে জুতার মালা পরিয়ে ঘুরালো বিক্ষুদ্ধ জনতা

  15-08-2024 11:57PM

পিএনএস, ভোলা প্রতিনিধি: ভোলায় মো. সিরাজ জমাদ্দার নামে এক ইউপি চেয়ারম্যানকে জুতার মালা গলায় দিয়ে বাজারে বাজারে ঘুরিয়েছে বিক্ষুদ্ধ জনতা। তিনি চরফ্যাশন উপজেলার আবু বকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে ইউনিয়নের রৌদেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সিরাজ জমাদ্দার আওয়ামী লীগ সরকারের সময় ওই ইউনিয়ন থেকে টানা তিনবার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ইউনিয়নের জেলেদের নামে সরকারিভাবে বরাদ্দের শত শত টন চাল আত্মসাৎ করে অন্যত্র বিক্রি করে দিতেন। কেউ প্রতিবাদ করলে তাদের হুমকি ও মারধর করতেন। এছাড়াও ক্ষমতার দাপটে ইউনিয়নের সাধারণ মানুষের প্রতি জুলুম, জমিদখল ও সালিশের নামে চাঁদাবাজিসহ সাধারণ মানুষের ওপর অমানসিক নির্যাতন করে করতেন। এ নিয়ে ইউনিয়নের অনেকেই তার ওপর ক্ষ্যাপা ছিল। তবে তিনি সরকারদলীয় চেয়ারম্যান হওয়ায় ভয়ে কেউ কিছু বলার সাহস পাননি।

স্থানীয়রা আরও জানান, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশত্যাগের পর সিরাজ জমাদ্দার আত্মগোপনে ছিলেন। সম্প্রতি তিনি রাতের আধাঁরে নিজ বাড়িতে ফেরেন। পরে এ খবর জানাজানি হলে বৃহস্পতিবার দুপুরের দিকে বিক্ষুদ্ধ জনতা তার বাড়িতে গিয়ে ঘেরাও করে। এরপর তাকে বাড়ি থেকে বের করে জুতার মালা গলায় পরিয়ে স্থানীয় রৌদেরহাট বাজারে ঘুরাতে থাকে। খবর পেয়ে নৌ বাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করে দুলারহাট থানায় হস্তান্তর করেন।

বিষয়টি নিয়ে দুলারহাট থানার ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নৌ বাহিনীর সদস্য ওই চেয়ারম্যানকে থানায় সোপর্দ করেছে। ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মইনুল ইসলাম নামে এক ব্যক্তি বাদি হয়ে চাঁদাবাবির একটি মামলা দায়ের করলে তাকে ওই গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন