ফেনীর ৪০ ইউনিয়ন পরিষদে প্রশাসক নিয়োগ

  18-09-2024 10:43PM

পিএনএস ডেস্ক : সরকারের পতন ও শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ায় ফেনীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা আত্মগোপনে চলে যান। এতে দীর্ঘদিন ধরে পরিষদে চেয়ারম্যান অনুপস্থিত থাকায় প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দেয়। ফলে ফেনীর ৪০টি ইউনিয়ন পরিষদে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারকে (ভূমি) প্রশাসক নিয়োগ করেছে সরকার।

মঙ্গলবার জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা যায়।

পত্রে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৩, ১০১ ও ১০২ এবং স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্র মোতাবেক ফেনী জেলার ইউনিয়ন পরিষদের জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল রাখার স্বার্থে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত কর্মকর্তাদের ইউনিয়ন পরিষদ পরিচালনার জন্য আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হলো।

এরমধ্যে ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে ফেনী সদরের ফরহাদ নগর, পাঁচগাছিয়া, বালিগাঁও, কালিদহ, ফাজিলপুর ও ছনুয়া ও সহকারী কমিশনারকে (ভূমি) শর্শদি, ধর্মপুর, কাজিরবাগ, লেমুয়া, ধলিয়া ও মোটবী ইউনিয়নে নিয়োগ দেওয়া হয়।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে রাজাপুর, সিন্দুরপুর ও সহকারী কমিশনারকে (ভূমি) মাতুভূঞা, জায়লস্কর, ইয়াকুবপুর ও পূর্ব চন্দ্রপুর। সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চর চান্দিয়া, সোনাগাজী, আমিরাবাদ ও সহকারী কমিশনারকে (ভূমি) চর মজলিশপুর, বগাদানা, মঙ্গলকান্দি, মতিগঞ্জ ও চর দরবেশ ইউনিয়নে নিয়োগ দেওয়া হয়।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে রাঁধানগর, মহামায়া ও সহকারী কমিশনারকে (ভূমি) শুভপুর, ঘোপাল, পাঠান নগর ও ফুলগাজীতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে ফুলগাজী, মুন্সিরহাট, আমজাদহাট ও সহকারী কমিশনারকে (ভূমি) দরবারপুর, আনন্দপুর, জিএমহাট ইউনিয়নে প্রশাসক নিয়োগ দেওয়া হয়।

পরশুরামে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক হিসেবে চিথলিয়া, বক্সমাহমুদ ও সহকারী কমিশনারকে (ভূমি) মির্জানগর ইউনিয়ন পরিষদে নিয়োগ দেওয়া হয়।

জানতে চাইলে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ইউনিয়ন পরিষদের জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল রাখতে আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন