রামপাল বিদ্যুৎকেন্দ্রের ৫ হাজার ৬৭ কেজি সরঞ্জামাদি চুরি

  18-09-2024 11:24AM

পিএনএস ডেস্ক: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫ হাজার ৬৭ কেজি মূল্যবান সরঞ্জামাদি চুরি হয়েছে। সংঘবদ্ধ চোর চক্রের প্রধানসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মো. খালিদ হাসান শেখ (২১) ও মো. রুহুল আমিন মল্লিক (২১)।

এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল- লোহার সরাঞ্জামাদি চার হাজার ২০ কেজি, এসএস স্টিল বার এক হাজার ৪৫ কেজি, তামার তার দুই কেজি।

র্যা ব-৬-এর পরিচালক লে. কর্নেল ফায়েজুল আরেফিন জানান, কেপিআই রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের বিআইএফপিসিএল কোম্পানির সিকিউরিটি সুপারভাইজার কেন্দ্রের এসএস স্টিল বার ও লোহার সরঞ্জামাদি চুরির বিষয়ে র্যা ব-৬ বরাবর একটি অভিযোগ করে।

অভিযোগে জানায়, গত ১৬ সেপ্টেম্বর রাতে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ম্যাটারিয়াল এলাকা থেকে কন্সট্রাকশনের কাজে ব্যবহৃত বিভিন্ন এসএস স্টিল বার ও লোহার সরঞ্জামাদি চুরি হয়। অভিযোগ পেয়ে র্যা ব-৬ খুলনার একটি দল ছায়াতদন্ত শুরু করে।

গত ১৬ সেপ্টেম্বর আনুমানিক রাত পৌনে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাটের ফকিরহাট থানাধীন কাটাখালি গোল চত্বরের পশ্চিমে হাইওয়ে পুলিশ বক্সের সামনে থেকে মো. খালিদ হাসান শেখ (২১) ও মো. রুহুল আমিন মল্লিককে (২১) আটক করে র্যা ব-৬।

এ সময় তাদের কাছ থেকে চুরি করা লোহার সরাঞ্জামাদি চার হাজার ২০ কেজি, এসএস স্টিল বার এক হাজার ৪৫ কেজি, তামার তার দুই কেজি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য তিন লাখ ৭০ হাজার ২০০ টাকা এবং চুরির মালামাল বহনে ব্যবহৃত একটি মিনি ট্রাক উদ্ধার করা হয়।

লে. কর্নেল ফায়েজুল আরেফিন জানান, আটক ব্যক্তিদের রামপাল থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন