ছাত্রদের ওপর হামলাকারী যুবলীগ নেতা এখন প্যানেল চেয়ারম্যান

  18-09-2024 10:52AM

পিএনএস ডেস্ক: চাঁদপুরের হাইমচর উপজেলার ২ নম্বর আলগী উত্তর ইউনিয়ন পরিষদে নিয়ম না মেনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্রদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলাকারী ইউপি সদস্য নাজির বেগকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। এ বিষয়ে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ইউনিয়নের আরেক ইউপি সদস্য মো. ফারুকুল ইসলাম গাজী। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেছেন, নির্বাচনের ৯০ দিনের মধ্যে প্যানেল চেয়ারম্যান নির্ধারণ করতে হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ওই ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা আজহারুল ইসলাম।

তিনি বলেন, ৫ আগস্টের পর থেকে চেয়ারম্যান আর নিয়মিত পরিষদে আসেন না। মাঝে মধ্যে আসেন। গত ২ সেপ্টেম্বর চেয়ারম্যান নিজ এলাকায় সব ইউপি সদস্যদের ডেকে ভোটাভোটির মাধ্যমে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছেন। ওইসব কাগজপত্র আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছি।

ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মো. ফারুকুল ইসলাম গাজী বলেন, চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারীর নামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্রদের ওপর হামলার ঘটনায় একাধিক মামলা আছে। তিনি পরিষদে আসতে না পেরে নাগরিক সেবা ব্যাহত হচ্ছে- এমন পরিস্থিতির মধ্যেই প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করার উদ্যোগ নেওয়া হয়। দুইজন প্যানেল চেয়ারম্যান পদে প্রার্থী হন। ভোটে নাজির বেগ এবং আমি দুজনেই ৬ ভোট করে পাই। কিন্তু নাজির বেগ যুবলীগ নেতা হওয়ার কারণে তাকে চেয়ারম্যান নিজের ভোট দিয়ে নির্বাচিত করেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় ৩ সেপ্টেম্বর আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেছি। গত ১১ সেপ্টেম্বর তিনি আমাদের সব ইউপি সদস্যদের উপজেলা পরিষদে ডেকে বিষয়টি জেনেছেন। সেখানে তিনি এ বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। আর চেয়ারম্যানের বিষয়ে বলেন, উনি পরিষদে বসলে আমাদের কোনো সমস্যা আছে কিনা। আমরা সব ইউপি সদস্য বলি, চেয়ারম্যান পরিষদে বসতে পারলে আমাদের কোনো সমস্যা নেই।

ছাত্রদের ওপর হামলাকারী ও নির্বাচিত প্যানেল চেয়ারম্যান নাজির বেগকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। ইউনিয়ন পরিষদে খোঁজ নিয়েও তাকে পাওয়া যায়নি। তবে ছাত্রদের ওপর হামলার ঘটনার একাধিক ভিডিও ফুটেজ গণমাধ্যমের হাতে এসেছে।

এদিকে গত আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্রদের ওপর হামলার ঘটনায় হাইমচর থানায় মামলা করেন আহসান হাবিব নামে উপজেলা ছাত্রদলের নেতা। ওই মামলায় চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারীকে আসামি করা হয়। এছাড়া সদরের আরেক মামলারও আসামি ওই চেয়ারম্যান। এ কারণে তিনি পলাতক থাকায় তারও কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালমা নাজনীন তৃষা বলেন, আমি অভিযোগ পেয়েছি। ইউপি সদস্যদের ডেকে কথা বলেছি। প্যানেল চেয়ারম্যান নির্বাচনের পরে ৯০ দিনের মধ্যে জয়ী ঘোষণা করার কথা। এই পরিষদে সেটি তখন না করে এখন করার প্রশ্নই আসে না। তারপরেও আমি এ বিষয়সংক্রান্ত কাগজপত্র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন