বাগমারায় ঘর নির্মাণ বন্ধসহ জায়গা দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

  23-10-2024 07:54PM

পিএনএস ডেস্ক: রাজশাহীর বাগমারায় দেউলা বাসস্ট্যান্ড দখল করে ঘর নির্মাণ বন্ধ ও জায়গা দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ বুধবার সকালে দেউলা বাসস্ট্যান্ডে স্থানীয় শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপি এই কর্মসূচি পালন করা হয়।

শ্রমিকরা অভিযোগ করেন, তাদের সংগঠনের নামে থাকা ও পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জায়গাতে রাজনৈতিক পট পরিবর্তনের পর স্থানীয় প্রভাবশালী মোয়াজ্জেম হোসেন, নজরুল ইসলাম ও জব্বর দেওয়ান নামের তিন ব্যক্তি গত ১৩ অক্টোবর থেকে রাতারাতি ঘর নির্মাণ শুরু করেন।

এর আগে সেখানে থাকা শ্রমিক সংগঠনের একটি অস্থায়ী কার্যালয় ভেঙে ফেলেন তারা। এর পরে সংগঠনের পক্ষে নির্মাণ কাজ বন্ধ ও নিষেধাজ্ঞা চেয়ে সংগঠেনর সভাপতি মানিক মন্ডল গত ১৫ অক্টোবর মামলা করলে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা দেন। এর পরেও নির্মাণ কাজ অব্যাহত থাকায় শ্রমিকেরা ক্ষুব্ধ হন। তাঁরা সংগঠনের বাসস্ট্যান্ড সহ শ্রমিক সংগঠনের ভেঙ্গে ফেলা অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে দেউলিয়া ট্রাক শ্রমিক ইউনিয়ন, বাস শ্রমিক, ভবানীগঞ্জ হাট-বাজার কুলি শ্রমিক ইউনিয়নের সদস্য সহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় সংগঠনের পক্ষ থেকে বক্তব্য দেন, আবু বাক্কার, জালাল উদ্দিন, আবদুল আলী, আব্দুর রহমান প্রমুখ। তাঁরা অভিযোগ করেন, বাগমারা থানা পুলিশের সহযোগিতায় কাজ চলছে। পুলিশকে জানানো হলেও কাজ হয়নি। তবে ওসি তৌহিদুল ইসলাম বলেন, বিষয়টা দেখার জন্য একজন উপপরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে। শ্রমিকরা নির্মাণ কাজ বন্ধ ও দখলমুক্তের দাবি জানান।

তবে অভিযোগ অস্বীকার করে মোয়াজ্জেম হোসেন বলেন, তাঁর জায়গাটি বিগত ২০২২ সালে দখল হয়। এবার সেনাবাহিনীর সহযোগিতায় তা দখলমুক্ত করে ঘর নির্মাণ করছেন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন