শ্যামপুরে স্বৈরাচার আমলের বিতর্কিতরাই দলিল লেখক সমিতির হর্তাকর্তা

  28-10-2024 06:59PM

পিএনএস ডেস্ক: রাজধানীর শ্যামপুর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতিকে ব্যবহার করে স্বৈরাচার হাসিনা সরকারের আমলের নানা অন্যায় অনিয়মের অভিযোগে বিতর্কিতরা এখনো দাপিয়ে বেড়াচ্ছে মাঠে-ময়দানে। দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর নতুনরূপে বিএনপি নেতাদের নাম ভাঙ্গিয়ে বীরদর্পে চষে বেড়াচ্ছেন তারা। পূর্বের অপকর্ম চালিয়ে যেতে এ যেন তাদের এক নতুন কৌশল। অনেকেই মনে করেন এ যেন নতুন বোতলে পুরানো মদ বিক্রির কৌশল অভিনব পদ্ধতি।

খোঁজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক এমপি এডভোকেট সানজিদা খানমের নাম ভাঙ্গিয়ে শ্যামপুর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সভাপতি মো. মফিজ উদ্দিন মুন্সী এবং সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেনের নেতৃত্বে দলিল লেখকদের হয়রানি, সেবা প্রত্যাশিদের জিম্বি করে জমির দলিলে সরকার নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায়, সাব-রেজিস্ট্রার অফিসের অসাধু কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশে ভূমি রেজিস্ট্রেশনে ব্যাপক দুর্নীতিসহ বিভিন্ন ধরনের অপকর্ম করতেএকটি চক্র।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে গেলে শ্যামপুর দলিল লেখক সমিতির বিতর্কতারাও আত্মগোপনে চলে যান। আওয়ামী লীগের শাসনামলে মফিজ উদ্দিন মুন্সী ও ফারুক হোসেন বেপরোয়াভাবে অন্যায় অপকর্ম করায় সাধারণ দলিল লেখকরা তাদের বিরুদ্ধে অতিষ্ঠ ছিল। এক কথায় সভাপতি-সাধারণ সম্পাদকের জিম্মি দশায় ছিলেন সাধারণ দলিল লেখকরা। কিন্তু তাদের সন্ত্রাসী আচরণে তখন কেউ ভয় মুখ খুলতে পারেনি । দেশের প্রেক্ষাপট পরিবর্তন হলে নতুন করে আশার আলো দেখতে শুরু করেন সাধারণ দলিল লেখকরা। একপর্যায়ে শান্তিপ্রিয় সাধারণ দলিল লেখকদের চাপের মুখে গত ২৭ আগস্ট সমিতির বিতর্কিত সভাপতি মো. মফিজ উদ্দিন মুন্সী এবং সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন পদত্যাগ করতে বাধ্য হন।

তবে এর কয়েকদিন পর ফের মাথাচাড়া দিয়ে উঠে নানা অপকর্মের হোতা পদত্যাগকারী মফিজ ও ফারুক হোসেনসহ তাদের সাঙ্গপাঙ্গরা। ১ সেপ্টেম্বর রোবিবার থেকে আওয়ামী লীগ নয়, এবার বিএনপি নেতাদের নাম ভাঙ্গিয়ে আগের মত মূর্তিমান আতঙ্ক রূপ ধারণ করে সাধারণ দলিল লেখকদের জিম্মিদাশায় রেখে মফিজ উদ্দিন মুন্সী ও ফারুক হোসেন শ্যামপুর দলিল লেখক সমিতির দন্ড মুন্ডের কর্তা হিসেবে নিজেদের জাহির করে বেড়াচ্ছেন। এবং সাধারণ দলিল লেখকদের মারধর, হত্যার হুমকি অনেকের বসার সিট বাতিল, নির্ধারিত বসার স্থানের চেয়ার টেবিল ভাংচুর চালিয়ে নতুন রূপে এই অপকর্মকারীরা আরেক বিতর্কের জন্ম দেন। এর ফলে শান্তিপ্রিয় সাধারণ দলিল লেখকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করেছে । পাশাপাশি সাধারণ দলিল লেখকদের মধ্যে কেউ কেউ জীবনের চরম নিরাপত্তাহীনতার মাঝে বসবাস করেছেন।

এদিকে শ্যামপুর সাব-রেজিস্টার অফিসের সাধারণ দলিল লেখকদের প্রাণের দাবি আওয়ামী লীগ সরকারের আমলে বহুল বিতর্কিত মফিজ উদ্দিন মুন্সী ফারুক হোসেনসহ তাদের অপকর্ম সহযোগিতায় হাত থেকে রক্ষা পেতে বর্তমান অন্তবর্তী সরকারের দায়িত্বশীল কর্মকর্তাদের আশু দৃষ্টি কামনা করছেন । একই সঙ্গে তারা বিতর্কীতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক স্বাস্থ্যের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে শ্যামপুর দলিল লেখক সমিতির সভাপতি মো. মফিজ উদ্দিন মুন্সী বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলা বিভ্রান্তীকর। আমার ওপরে এসব মিথ্যা বক্তব্যগুলো আপনাদের কাছে দিয়েছে, বিষয়টি আপনারা ভালো করে যাচাই-বাছাই করে দেখেন এবং আমার কাছে আসেন ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন