কুমিল্লায় পুলিশ হেফাজত থেকে আসামির পলায়ণ

  15-07-2024 12:58AM

পিএনএস ডেস্ক: একটি আদালতে হাজিরা শেষে গাজীপুর কিশোর সংশোধনাগারে নেওয়ার পথে কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশ হেফাজত থেকে জাহিদ হাসান (১৫) নামে এক কিশোর আসামি পালিয়েছে।

রোববার (১৪ জুলাই) বিকেল ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন উপজেলার আটগ্রাম ডলি রিসোর্ট হোটেলে এ ঘটনা ঘটে।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা রাত ৮টায় এ তথ্য নিশ্চিত করেছেন।

পালিয়ে যাওয়া আসামি জাহিদ কুমিল্লার দাউদকান্দির দত্তবাড়ি গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

পুলিশ সূত্র জানায়, আসামি জাহিদ চট্টগ্রাম ডবলমুড়িং থানার একটি চুরির মামলায় এজাহারভুক্ত আসামি। আদালতের নির্দেশে তাকে দীর্ঘদিন ধরে গাজীপুরের কিশোর সংশোধনাগারে হেফাজতে রাখা হয়। রোববার চট্টগ্রামের আদালতে ওই মামলায় তার হাজিরা ছিল। সে মোতাবেক তাকে গাজীপুর মেট্রোপলিটনের হাবিলদার কামরুল ও কনস্টেবল নজরুলের জিম্মায় আদালতে হাজির করা হয়।

হাজিরা শেষে গণপরিবহনে গাজীপুরে ফেরার পথে বিকেল ৫টায় ওই পরিবহনটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন উপজেলার আটগ্রাম এলাকায় ডলি রিসোর্ট হোটেলে যাত্রাবিরতি করে। এসময় জাহিদ বাথরুমে প্রবেশ করে। দীর্ঘক্ষণ বের না হওয়ায় দায়িত্বরত পুলিশ বাথরুমের দরজায় কড়া নেড়ে ভেতর থেকে বন্ধ পান।

এরপর দীর্ঘ সময় ধরে ডাকাডাকি করেও সাড়া না পেয়ে দরজা ভেঙে পুলিশ দেখতে পায় আসামি বাথরুমের ভেন্টিলেটর খুলে পালিয়ে গেছে। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশের একাধিক টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশপাশের এলাকায় তল্লাশি চালিয়েও তাকে পাননি।

আসামি জাহিদকে হেফাজতকারী গাজীপুর মেট্রোপলিটন পুলিশের হাবিলদার কামরুল বলেন, চট্টগ্রামের আদালতে হাজিরা শেষে গাজীপুরে ফেরার পথে বাসটি হোটেল ডলিতে যাত্রাবিরতি করে। এসময় আসামি বাথরুমে যাওয়ার কথা বললে আমরা তাকে অনুমতি দেই। কিন্তু সে কৌশলে বাথরুমের ভেতরের ভেন্টিলেটর খুলে পালিয়ে যায়।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা বলেন, জাহিদ নামে এক কিশোর আসামি পালিয়ে যাওয়ার বিষয়টি গাজীপুর থেকে আমাকে জানানো হয়। খবর পেয়ে আমাদের একাধিক টিম ডলি রিসোর্ট যায়। পরে হোটেলের আশপাশের এলাকায় অভিযান চালিয়েও তাকে গ্রেফতার করা যায়নি। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন